এখনই শুটিংয়ে নিয়মিত হতে চাই না

ফিচার প্রতিবেদক

হামারী নভেল করোনাভাইরাসের কারণে উন্মুক্ত পরিবেশে শুটিং ছেড়ে দীর্ঘ সময় ঘরবন্দি থাকতে হয়েছে শোবিজ অঙ্গনের মানুষদের। সেই বিরতি ভেঙে নতুন স্বাভাবিক অবস্থায় শুটিংয়ে ফিরেছেন অনেকেই। কেউ আগে কেউবা পরে। করোনার মধ্যেই যতটা সম্ভব স্বাস্থ্যবিধি মেনে চালিয়ে যাচ্ছেন নিজেদের কাজকর্ম। করোনার এমন পরিস্থিতির মধ্যেই আবার অনেক নির্মাতা-তারকার ব্যস্ততা ভিড় করেছে কিছুটা আগের মতো। তবে অনেক অভিনয়শিল্পী শুটিংয়ে ফিরলেও এখনো কেউ কেউ নিয়মিত হয়ে ওঠেননি অভিনয়ে। কাজের সংখ্যাও দিয়েছেন কমিয়ে। অবশ্যই সেটা করোনা আতঙ্ক পরিবারের নিরাপত্তার কথা ভেবে। বুঝে-শুনে বিরতি নিয়ে সংখ্যায় অল্প কাজ করছেন। তালিকায় রয়েছেন ছোট বড় পর্দার শক্তিমান অভিনেতা ফজলুর রহমান বাবুও। করোনা আতঙ্কের কারণে অভিনেতা এখনো অভিনয়ে আগের মতো নিয়মিত হননি। তার কথায়, করোনার দুর্যোগে এখনই শুটিংয়ে নিয়মিত হতে চান না তিনি। একটু বুঝে-শুনে কাজ করছেন। আপাতত সপ্তাহে দুদিন করে শুটিং করবেন বলে জানান। অভিনেতা ফজলুর রহমান বাবুর মতে, করোনার আতঙ্ক এখনো রয়েছে। তাই সে আতঙ্ক পুরোপুরি চলে না যাওয়া পর্যন্ত শুটিংয়ে আগের মতো নিয়মিত হবেন না। তিনি বলেন, করোনার সময়ে আমরা ভাবছি করোনা চলে গেছে। আসলে যায়নি, আমাদেরই সাহস বেড়ে গেছে। তাইতো অনেকেই বাইরে বের হচ্ছেন মাস্ক ছাড়া।

সময় যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে সবার উদ্দেশে তিনি বলেন, আসুন আমরা স্বাস্থ্যবিধি মেনে চলি, নিরাপদে থাকি। আমরা নিজেরা মাস্ক পরি অন্যদেরও মাস্ক পরতে উৎসাহিত করি।


যেকোনো চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয়ের জন্য সুপরিচিত ফজলুর রহমান বাবু। গত ঈদে তার অভিনীত সর্বশেষ আলোচিত নাটক হচ্ছে এক্সট্রা আর্টিস্ট এটি রচনা পরিচালনা করেন নির্মাতা তানভীর আহমেদ। নাটকটি ধ্রব টিভিতে প্রচারিত হয়েছিল। এদিকে সম্প্রতি প্রথমবারের মতো নির্মাতা সাগরের নির্দেশনায় প্রবাসীদের দেশে ফেরা পরবর্তী তাদের অর্থনৈতিক অবস্থার গল্পকে ঘিরে নির্মিত অবদান নামে একটি বিশেষ কাহিনীচিত্রে অভিনয় করেছেন তিনি। কাহিনীচিত্রটি কয়েক দিন আগে চ্যানেল আইতে প্রচারিত হয়েছে।

ছোট পর্দার পাশাপাশি রুপালি পর্দাতেও অভিনেতার অভিনয় সুনিপুণতার কথা কারো অজানা নয়। বিভিন্ন চলচ্চিত্রে তার অভিনয় মনে রাখার মতো। কভিড-১৯-এর কারণে ফজলুর রহমান বাবুর বেশকিছু চলচ্চিত্র মুক্তির প্রতীক্ষায়। এর মধ্যে গিয়াসউদ্দিন সেলিমের পাপপূণ্য, চয়নিকা চৌধুরীর বিশ্ব সুন্দরী, সুমিতের নোনা জলের কাব্য চলচ্চিত্রগুলো রয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত বায়োপিক বঙ্গবন্ধুতে খন্দকার মোশতাকের চরিত্রে অভিনয় করবেন ফজলুর রহমান বাবু। কিন্তু করোনা মহামারীর কারণে বায়োপিক নির্মাণের কাজ এখনো শুরু করা সম্ভব হয়নি।

অভিনেতা ফজলুর বাবু আবু সাইয়ীদের শঙ্খনাদ, নাদের চৌধুরীর মেয়েটি এখন কোথায় যাবে এবং বদরুল আনাম সৌদের গহীন বালুচর চলচ্চিত্রে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন