১ অক্টোবর থেকে বিটিভিতে প্রতিদিন সিসিমপুর

ফিচার প্রতিবেদক

শিশুদের প্রিয় অনুষ্ঠান সিসিমপুর অক্টোবর থেকে প্রতিদিন বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত হবে। শুক্র শনিবার সকাল ১০টা ১০ মিনিটে এবং রবি থেকে বৃহস্পতিবার প্রতিদিন বিকাল ৫টা ১০ মিনিটে উপভোগ করা যাবে অনুষ্ঠানটি। আগে সিসিমপুরের একটি পর্ব সপ্তাহে চারদিন দেখানো হতো। কিন্তু এখন প্রতিদিনই থাকবে নতুন পর্ব।

প্রসঙ্গে সিসিমপুরের নির্বাহী পরিচালক মোহাম্মদ শাহ আলম বলেন, সিসিমপুর প্রাক-প্রাথমিক পর্যায়ের শিশুদের শিক্ষা বিকাশে একটি অনন্য উদ্যোগ, যার প্রতিটি অংশ গবেষণালব্ধ এবং শিশুদের মনস্তাত্ত্বিক দিককে মাথায় রেখে নির্মিত। প্রত্যন্ত অঞ্চলের শিশুরাসহ দেশের সব শিশু যাতে প্রতিদিন সিসিমপুর দেখার সুযোগ পায় সে লক্ষ্যে উদ্যোগ নেয়া।

মহিলা শিশু বিষয়ক মন্ত্রণালয়, বাংলাদেশ টেলিভিশন সিসিমপুরের নির্মাতা প্রতিষ্ঠান সিসেমি ওয়ার্কশপের যৌথ সিদ্ধান্ত কার্যকর হতে যাচ্ছে আগামী অক্টোবর।

সিসিমপুরের নির্বাহী পরিচালক আরো বলেন, আমরা সব সময়ই চাই সিসিমপুরের প্রয়াস পৌঁছে যাক দেশের সব শিশুর কাছে। বিটিভির মাধ্যমে সবচেয়ে বেশিসংখ্যক মানুষের কাছে পৌঁছানো সম্ভব। শুরু থেকে সিসিমপুরের পাশে রয়েছে বাংলাদেশ টেলিভিশন এবং মহিলা শিশুবিষয়ক মন্ত্রণালয়। সপ্তাহের সাতদিন প্রচারের সিদ্ধান্ত তারই ধারাবাহিকতা।

১৫ বছর আগে সিসিমপুরের প্রতিষ্ঠাকালীন থেকে বিটিভিতে প্রচারিত হয়ে আসছে সিসিমপুর। বাংলাদেশে সিসিমপুরের যাত্রা নির্মাণে আর্থিক সহায়তা দিচ্ছে ইউএসএআইডি। আর বাংলাদেশ টেলিভিশনে সিসিমপুর সম্প্রচারিত হয় মহিলা শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আর্থিক সহায়তায়। বাংলাদেশের শিশুদের কল্যাণে যৌথ প্রয়াস চলমান থাকবে বলে আশা সিসিমপুর কর্তৃপক্ষের।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন