ফরেস্ট গাম্পের শুটিংয়ে পকেট থেকে টাকা দিয়েছিলেন টম হ্যাংকস

ফিচার ডেস্ক

ফরেস্ট গাম্প ছবির প্রযোজনায় নিজের পকেট থেকেও কিছু টাকা দিয়েছিলেন টম হ্যাংকস। তবে ঘটনাটা দিন শেষে তার জন্য আর্থিকভাবে লাভজনক হয়েছিল। ফরেস্ট গাম্প ব্লকবাস্টার হওয়ার পর টম হ্যাংকস পেয়েছিলেন সাড়ে কোটি ডলার।

১৯৯৪ সালে ফরেস্ট গাম্প নির্মাণের সময়কার কিছু বিষয় নিয়ে সম্প্রতি মুখ খুলেছেন টম হ্যাংকস। ইন ডেপথ উইথ গ্রাহাম বেনসিঙ্গার অনুষ্ঠানে কথা বলতে গিয়ে এসব জানিয়েছেন টম। তিনি জানিয়েছেন, ছবির শুটিংয়ের সময় প্যারামাউন্ট তাদের বাজেট সংকুচিত করে। তখন টম হ্যাংকস পরিচালক রবার্ট জেমেকিজ তাদের নিজেদের পকেট থেকে টাকা দিয়ে শুটিং অব্যাহত রাখেন।

ফরেস্ট গাম্প ছবিতে যুক্তরাষ্ট্রজুড়ে টম হ্যাংকসের বিখ্যাত দৌড়ের দৃশ্যটার শুটিংয়ের সময় প্যারামাউন্ট বলেছিল এটা খুবই ব্যয়বহুল হবে এবং তারা দৃশ্যায়নের জন্য অর্থ দিতে আগ্রহী নয়। কিন্তু পরিচালক জেমেকিজ তর্ক করেন যে দৃশ্যটা ছবির জন্য খুবই গুরুত্বপূর্ণ। প্যারামাউন্ট হাত তুলে নেয়ার পর জেমেকিজ হাজির হন টম হ্যাংকসের কাছে, তাকে অনুরোধ করেন সাহায্য করা এবং তার ওপর ভরসা রাখার জন্য। টম বলেন, ‘‘সে (জেমেকিজ) বলেছিল, দৌড়ের দৃশ্যতে অত ডলার লাগবে। অর্থের পরিমাণটা মোটেই অল্প ছিল না। আমি বললাম, ঠিক আছে। টাকাটা তুমি আর আমি মিলে দেব। তবে প্যারামাউন্টকে এর বিনিময়ে লাভের লভ্যাংশটা আমাদের আরেকটু বেশি দিতে হবে। প্যারামাউন্ট স্টুডিও আমাদের প্রস্তাবে আনন্দের সঙ্গে রাজি হয়। এটা আমাদের জন্যও ভালো হয়েছিল।

রকম ঘটনা আরো একবার ঘটেছিল। তবে সেটা কোন দৃশ্যের সময় তা টম নির্দিষ্ট করেননি। পরিস্থিতি এমন হয়েছিল যে প্যারামাউন্ট কিছুক্ষেত্রে ইন্স্যুরেন্স কভারেজ দিতে রাজি ছিল না। সেটাও টম আর জেমেকিজ মিলে দিয়ে দেন। তবে এসব কাজ টমের জন্য সুখবরই বয়ে এনেছিল। শেষমেশ ছবি থেকে তিনি সাড়ে কোটি ডলার উপার্জন করেন।

ফরেস্ট গাম্প নিয়ে টম আরো জানান, ছবির চরিত্রটির জন্য তাকে কঠোর সংগ্রাম করতে হয়েছে। প্রথম তিনদিনের শুটিং থেকে তৈরি ফুটেজ পুরোপুরি বাতিল করতে হয়েছিল।

পরিচালক টমকে বলেছিলেন, তুমি এখনো চরিত্রটা ধরতে পারনি। টম জবাবে বলেছিলেন, তুমি ঠিকই বলেছ, আমি এখনো কাজটা পারিনি। তবে পরিচালক এটাও বলেন, খুব জোরদারভাবে চেষ্টা করার প্রয়োজন নেই। এরপর থেকেই টমের কাজ বদলে যায় এবং চরিত্রটি ঠিকঠাক চেহারা পায়।

 

সূত্র: হলিউড রিপোর্টার

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন