বিকাশের পিন নম্বর না বলায় চা দোকানিতে হত্যা

বণিক বার্তা প্রতিনিধি, বাগেরহাট

বাগেরহাটের মোরেলগঞ্জে চা দোকানি আবু হানিফ ফকিরকে হত্যার ঘটনায় তিন যুবককে আটক করেছে পুলিশ। জিজ্ঞাসাবাদ শেষে আজ শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বিকালে আটকৃতদের আদালতে সোপর্দ করেছে মোরলগঞ্জ থানা পুলিশ। 

আটকরা হলেন, মোরেলগঞ্জ উপজেলার খারইখালী গ্রামের তরিকুল ইসলাম (২০), বাদল সরদার (৩০) এবং সাকিব শেখ (১৯)। বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) গভীর রাতে খারইখালী গ্রামের বিভিন্ন জায়গা থেকে এদের আটক করলেও তদন্তের স্বার্থে আদালতে সোপর্দের আগ মুহূর্তে সাংবাদিকদের জানানো হয়। আটক তরিকুলের কাছ থেকে আবু হানিফ খলিফার ব্যবহৃত একটি টর্চ উদ্ধার করেছে পুলিশ। এছাড়াও হত্যার সঙ্গে সংশ্লিষ্ট বেশকিছু আলামত উদ্ধার করেছে পুলিশ।

 মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. মনিরুল ইসলাম বলেন, আবু হানিফের মরদেহ উদ্ধারের পর থেকে পুলিশ ওই এলাকায় অভিযান শুরু করে। গভীর রাতে তিনজনকে আটক করা হয়। আটক সবাই আবু হানিফের বন্ধু। এদের মধ্যে তরিকুল ইসলামের কাছ থেকে হানিফের ব্যবহৃত একটি টর্চ উদ্ধার করা হয়েছে। 

হত্যার কারণ সম্পর্কে ওসি মনিরুল ইসলাম বলেন, আটককৃতদের জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক তদন্তে আমরা জানতে পেরেছি আবু হানিফ পোশাক কারখানায় চাকরি করতেন। করোনাকালে বাড়িতে এসে চায়ের দোকান দেন। তার বেতনভাতা বাবদ বেশকিছু টাকা বকেয়া ছিল কারখানা মালিকের কাছে। বাকি টাকা ও প্রণোদনা মিলিয়ে তার বিকাশ অ্যাকাউন্টে প্রায় এক লাখ টাকা ছিল। ওই টাকা হাতিয়ে নেয়ার জন্য আবু হানিফের কাছে মোবাইল ও বিকাশের পিন নম্বর চায় হত্যাকারীরা। দিতে অস্বীকৃতি জানালে মাথায় এলোপাতারি কুপিয়ে হত্যা করা হয় আবু হানিফকে। এ ঘটনায় আজ আবু হানিফের মা বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে  মোরেলগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন