শুক্রবার | অক্টোবর ৩০, ২০২০ | ১৫ কার্তিক ১৪২৭

খবর

বুদ্ধিবৃত্তিক সমাজ গঠনে দাবা খেলার ভূমিকা অপরিসীম —আইজিপি

নিজস্ব প্রতিবেদক

বুদ্ধিবৃত্তিক সমাজ গঠনে দাবা খেলার ভূমিকা অপরিসীম বলে মন্তব্য করেছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) . বেনজীর আহমেদ। গতকাল রাজধানীর কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ আয়োজিত জয়তু শেখ হাসিনা ইন্টারন্যাশনাল অনলাইন চেস টুর্নামেন্ট-২০২০-এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি মন্তব্য করেন। তিনি একাধারে সাউথ এশিয়ান চেস কাউন্সিল এবং বাংলাদেশ চেস ফেডারেশনের প্রেসিডেন্ট।

বাংলাদেশ দাবা ফেডারেশনের জন্য একটি স্থায়ী ভবন নির্মাণের উদ্যোগের পরিকল্পনা জানিয়ে আইজিপি বলেন, নবীন খেলোয়াড়দের মানোন্নয়নের জন্য নিয়মিত উন্নত মানের প্রশিক্ষণের আয়োজন করতে হবে। তবে দাবা ফেডারেশনের আর্থিক সামর্থ্যের সীমাবদ্ধতা রয়েছে। দাবা খেলোয়াড়রা যাতে আরো বেশি অনুপ্রাণিত হয়, আরো বেশি উৎসাহিত হয় এবং বিশ্ব পরিমণ্ডলে আগামী সময়ে এর মাধ্যমে আমরা আরো বেশি আন্তর্জাতিক স্বীকৃতি অর্জন করতে পারি, সেজন্য প্রয়োজনীয় উদ্যোগে সহযোগী হতে বাংলাদেশের বড় বড় করপোরেট হাউজ এগিয়ে আসতে পারে।

আয়োজনে আরো উপস্থিত ছিলেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের চেয়ারম্যান বাংলাদেশ চেস ফেডারেশনের ভাইস প্রেসিডেন্ট চৌধুরী নাফিস শরাফত, ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, ১৫টি দেশের ১৭ জন গ্র্যান্ডমাস্টারসহ মোট ৭৪ জন প্রতিযোগী টুর্নামেন্টে অংশগ্রহণ করছেন। ২৭ সেপ্টেম্বর টুর্নামেন্টটির গ্র্যান্ড ফাইনাল পুরস্কার বিতরণী অনুষ্ঠান। সংশ্লিষ্ট সবাইকে টুর্নামেন্ট উপভোগের আহ্বান জানিয়ে উদ্বোধনী অনুষ্ঠান সমাপ্ত ঘোষণা করা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন