শুক্রবার | অক্টোবর ৩০, ২০২০ | ১৫ কার্তিক ১৪২৭

খবর

নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণ

প্রতি পরিবারকে ৫ লাখ টাকা দিলেন প্রধানমন্ত্রী

বণিক বার্তা প্রতিনিধি নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জের তল্লায় মসজিদে বিস্ফোরণের ঘটনায় নিহত এবং আহত ৩৫ জনের প্রত্যেকের পরিবারকে লাখ টাকা করে মোট কোটি ৭৫ লাখ টাকার আর্থিক সহায়তা প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর অনুদানের চেক নিজ নিজ পরিবারের হাতে তুলে দেয়ার জন্য নারায়ণগঞ্জ জেলা প্রশাসককে নির্দেশনা দেয়া হয়েছে। গতকাল বিকালে তথ্য নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন। এর আগে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন থেকে প্রতিটি পরিবারের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অর্থ বরাদ্দ চেয়েছিল জেলা প্রশাসন।

জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তল্লা মসজিদের বিস্ফোরণ ঘটনায় নিহত-আহতদের প্রত্যেক পরিবারকে লাখ টাকা করে অনুদান দেয়ার নির্দেশনা দিয়েছেন। আগামী রোববারের মধ্যে পরিবারগুলোর হাতে টাকা তুলে দেয়া হবে।

তিনি বলেন, এরই মধ্যে প্রধানমন্ত্রীর অনুদান নিহত আহতদের পরিবারের হাতে তুলে দেয়ার জন্য প্রত্যেক পরিবারের কাছে খবর পাঠানো হয়ছে। আশা করছি, রোববার দুপুর নাগাদ সব পরিবারের হাতে অনুদানের চেক তুলে দিতে পারব।

সেপ্টেম্বর ফতুল্লার পশ্চিম তল্লা এলাকায় বায়তুস সালাত জামে মসজিদে এশার নামাজের সময় বিস্ফোরণে দুই পরিবারের দুই সদস্য করে জনসহ ৩৬ পরিবারের ৩৮ জন দগ্ধ হন। ৩৭ জন ঢাকা মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তাদের মধ্যে ৩৪ জনেরই মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন আছেন আরো জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে একজন। এছাড়া তালিকায় নাম ওঠেনি সালমা নামের একজনের।

তিতাসের পাইপলাইনের লিকেজ থেকে গ্যাস মসজিদের বদ্ধ ঘরে জমে বিস্ফোরণ ঘটেছে বলে তদন্তে বেরিয়ে এসেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন