শুক্রবার | অক্টোবর ৩০, ২০২০ | ১৫ কার্তিক ১৪২৭

খবর

বিএসটিআইয়ের অভিযান

২০ লাখ টাকার নকল কার্বনেটেড বেভারেজ জব্দ

নিজস্ব প্রতিবেদক

বিএসটিআই লাইসেন্স গ্রহণ ব্যতীত অবৈধভাবে মানচিহ্ন ব্যবহার করে নকল পণ্য উৎপাদন বাজারজাতের অপরাধে একটি প্রতিষ্ঠানের ২০ লাখ টাকার কার্বনেটেড বেভারেজ পণ্য জব্দ করেছেন বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) ভ্রাম্যমাণ আদালত।

জব্দকৃত মালামালের মধ্যে রয়েছে রিয়েল টাইগার, ব্রেক আপ, রয়্যাল টাইগার, স্পিডি, ডেল্টা অরেঞ্জ, জি-৫০ ব্র্যান্ডের কার্বনেটেড বেভারেজ।

গতকাল ঢাকা জেলার আশুলিয়া থানাধীন আউকপাড়া, দশদাহী এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে গ্রুপ জি-৫০ বেভারেজ লিমিটেড থেকে রয়েল টাইগার স্পিডের আদলে প্রস্তুতকৃত বিপুল পরিমাণ নকল মানহীন কার্বনেটেড বেভারেজ জব্দ করা হয়।

প্রতিষ্ঠানের মালিক পলাতক থাকায় মালিকের বিরুদ্ধে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন, ২০১৮ এর সংশ্লিষ্ট ধারা অনুযায়ী নিয়মিত মামলা দায়ের করা হয়। পাশাপাশি কারখানাটি সিলগালাও করা হয়।

বিএসটিআই কর্মকর্তা মো. সাইদুর রহমান বাদী হয়ে মামলা দায়ের করেন। অভিযানে উপস্থিত ছিলেন বিএসটিআইয়ের মহাপরিচালক . মো. নজরুল আনোয়ার, নির্বাহী ম্যাজিস্ট্রেট রাশিদা আক্তারসহ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন