মঙ্গলবার | অক্টোবর ২০, ২০২০ | ৪ কার্তিক ১৪২৭

খেলা

অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ডিন জোনসের মৃত্যু

ক্রীড়া ডেস্ক

অস্ট্রেলিয়ার সাবেক কৃতী ব্যাটসম্যান ডিন জোনস মারা গেছেন। আজ বৃহস্পতিবার হার্ট অ্যাটাকে মারা যান তিনি। খবর বিবিসি ও এনডিটিভি। 

সংযুক্ত আরব আমিরাতে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ধারাভাষ্যকার হিসেবে ভারতের মুম্বাইয়ে কর্মরত ছিলেন ডিন জোনস। সেখানেই তার মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৫৯ বছর।

স্টাইলিশ মিডল অর্ডার ব্যাটসম্যান জোনস অস্ট্রেলিয়ার হয়ে ১৯৮৪ থেকে ১৯৯২ সাল পর্যন্ত ৫২টি টেস্ট খেলেছেন। তার রানগড় ৪৬ দশমিক ৫৫। তিনি দুবার অ্যাশেজ জয়ের গৌরব দেখিয়েছেন। 

১৯৮৭ সালে রুদ্ধশ্বাস ফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে অস্ট্রেলিয়া বিশ্বকাপ জয় করে, সেই দলেও ছিলেন তিনি। ১৬৪টি ওয়ানডে ম্যাচে ৪৪ দশমিক ৬১ গড়ে রান করেন জোনস।

১৯৮৬ সালে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার ‘টাই’ ম্যাচে ২১০ রানের ইনিংসের জন্যই তিনি মূলত স্মরণীয়। তখন ক্রিজে অতিরিক্ত পরিশ্রম হয়ে যাওয়ার কারণে তাকে হাসপাতালে ভর্তি হতে হয়েছিল। 

অবসরের আগে কাউন্টি ক্লাব ডার্বিশায়ার ও ডারহামেও খেলেছেন জোনস। এরপর কোচ ও ধারাভাষ্যকার হিসেবেও সুনাম অর্জন করেন। 

জোনসের মৃত্যুতে শোক জানিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান আর্ল এডিংস বলেন, ‘একটি প্রজন্মের ক্রিকেটারদের কাছে ডিন জোনস ছিলেন একজন হিরো এবং তিনি এই খেলাটির একজন মহান ব্যক্তিত্ব হিসেবে চিরস্মরণীয় হয়ে থাকবেন।’

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন