চাল আত্মসাতের ঘটনায় ইউপি চেয়ারম্যানসহ চারজন কারাগারে

বণিক বার্তা প্রতিনিধি, কুষ্টিয়া

কুষ্টিয়া সদর উপজেলার গোস্বামী দুর্গাপুর ইউনিয়নে গরীব ও অসহায় ব্যক্তিদের নামে বরাদ্দকৃত খাদ্যবান্ধব কর্মসূচির চাল আত্মসাতের ঘটনায় ইউপি চেয়ারম্যান দবির উদ্দিন বিশ্বাসকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। সেই সাথে তিনিসহ চারজনের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত। 

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১২টায় কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ২য় আদালতের বিচারক মো. মহসিন হাসানের আদালতে আসামিরা উপস্থিত হয়ে জামিন আবেদন করলে বিচারক তাদের জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণের আদেশ দেন।

আসামিরা হলেন- কুষ্টিয়ার গোস্বামী দুর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দবির উদ্দিন বিশ্বাস, একই ইউনিয়নের ১নং ওয়ার্ডের সদস্য মারুফুল ইসলাম, চালের ডিলার মন্টু হোসেন এবং ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সরোয়ার হোসেন।

আদালত সূত্রে জানা যায়, কুষ্টিয়া সদর উপজেলার ১৪নং গোস্বামী দুর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দবির উদ্দিন বিশ্বাস ও তার সহযোগীদের যোগসাজশে বিগত দীর্ঘ চার বছর ধরে গরীব দুস্থদের জন্য সরকার নির্ধারিত খাদ্য সহায়তা প্রকল্পের ১০ টাকা কেজি দরের সরকারি চাল উত্তোলন ও তালিকাভুক্ত দুস্থদের না দিয়ে তা আত্মসাত করেন।

এ ঘটনায় ওই ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গত ১৯ এপ্রিল কুষ্টিয়ার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সেলিনা খাতুন এর আদালত কর্তৃক ইস্যুকৃত ক্রিমিন্যাল মিসকেস নং ০১/২০২০ ফৌ. কা. বি. ১৯০ (১)(সি) ধারায় আমলযোগ্য মামলার আদেশ দেন কুষ্টিয়ার সদর থানা পুলিশকে। এ বিষয়ে গত ২ জুনের মধ্যে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণসহ প্রতিবেদন দাখিলের জন্য আদেশ দেন আদালত।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন