দিনটি যেমন (২৪.০৯.২০২০)

আজ ২৪ তারিখ। আজ জন্মগ্রহন করায় আপনার জন্মসংখ্যা (২৪=২+৪)= ৬। ব্যক্তি হিসেবে আপনি আত্মীয় এবং বন্ধুবৎসল; প্রবল দায়িত্বজ্ঞানসম্পন্ন। মানুষকে সাহায্য করার এক অদম্য ইচ্ছা সবসময়ই আপনার মধ্যে সচল থাকে। মমতা আপনার জীবনের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি উপাদান। অন্যের  প্রতি মমতা দেখানোর বেলাতেও আপনি যেমন তৎপর, অন্যের কাছে থেকে মমতা লাভের ব্যাপারেও আপনি সে-ই অনুপাতেই তৃষ্ণার্ত। আর, জন্মসংখ্যা ৬-এর জাতিক বা জাতক হিসেবে আপনার জন্য- 

শুভ বর্ণ : নীল, বিদ্যুৎ শেডের রংগুলো, কমলা, সাদা এবং সবুজ।
শুভ বার : বুধ, সোম এবং মঙ্গল।
শুভ রত্ন: পান্না, হীরা এবং ফিরোজা।
গুরুত্বপূর্ণ তারিখ : ৩, ৪, ৬, ১২, ১৩, ১৫, ১৮, ২১, ২২, ২৪, ২৭, ৩০ এবং ৩১।
গুরুত্বপূর্ণ সংখ্যা : ২, ৩, ৪, ৬ এবং ৯।
উপযোগী পেশা : ইলেকট্রনিক্স, কেমিকেল, খাদ্য এবং পানীয়, সুগন্ধি, নারী এবং শিশুদের পোষাক, ফ্যাশন-ডিজাইনিং, রাজনীতি, গবেষণা এবং প্রাকৃতিক চিকিৎসা সংশ্লিষ্ট পেশায় আপনি অসামান্য সাফল্য  লাভ করতে সমর্থ হবেন।
বিশেষ পরামর্শ : জমি-সম্পত্তি, ফ্ল্যাট-অ্যাপার্টমেন্ট, কটেজ-বাংলো ইত্যাদি ক্রয় খাতে অর্থ বিনিয়োগ করলে, ভবিষ্যতে আপনি যথেষ্ঠ মাত্রায় লাভবান হতে পারবেন।    

এবার অন্যান্য জন্মসংখ্যার ব্যক্তিদের সাথে আপনিও জেনে নিন কেমন কাটতে পারে আজ আপনার দিনটি।                                           

(১) নিজের কাজ নিজের বুদ্ধিতে এবং নিজ দায়িত্বে করার চেষ্টা করুন। গুরুত্বপূর্ণ কাজ-কর্ম অন্যের বুদ্ধিতে  করলে, আজ ক্ষতিগ্রস্ত হবার বিশেষ আশঙ্কা আছে। আপনার পরিচিতির সীমানাটা আজ বড় হয়ে উঠেতে পারে। বৈদেশিক বাণিজ্য প্রসার লাভ করতে পারে। চেষ্টা করুন ধর্মীয় কাজ-কর্মে আরেকটু বেশি আন্তরিক হবার।  

(২) দাম্পত্য ক্ষেত্র থেকে লাভ করার সম্ভাবনা রয়েছে আজ সুখকর অভিজ্ঞতা। যে-কোনো উপায়ে আর্থিকভাবে হ’তে পারেন আজ লাভবান। এমন কি, কিছু অর্থলাভের সম্ভাবনাও রয়েছে (তেমন প্রযোজ্য কোনো ক্ষেত্রে)। বিদেশ যাত্রার প্রয়োজন দেখা দিতে পারে; কিম্বা এ ধরনের কোনো কাজে অগ্রগতি আসতে পারে। 

(৩) জমি-সম্পত্তি বা ফ্ল্যাট-অ্যাপার্টমেন্ট কেনা-বেচার কাজে আগ্রহ বা তৎপরতা বেড়ে উঠতে পারে। কৃষিকাজে বা কৃষিজ পণ্যদ্রব্যের কেনা-বেচায় লাভবান হবার সম্ভাবনা রয়েছে। কেবল বিশ্বাসের উপর ভর করে, কারো মাধ্যমে বা কারো সাথে কোনো বিনিয়োগে জড়িয়ে পড়া উচিৎ হবে না আজ। প্রাকৃতিক দুর্যোগ সামলানোর কাজে তৎপর  থাকুন।        

(৪) ভুরি-ভোজন হতে বিরত থাকুন আজ। তা না হলে, পেটের পীড়ায় আক্রান্ত হয়ে পড়ার আশঙ্কা আছে। কারো সাথে শত্রুতা তৈরি করতে বা পুষে রাখতে যাওয়া মোটেও উচিৎ হবে না। বরঞ্চ, পূর্বশত্রুতা মিটিয়ে  ফেলার চেষ্টা করুন। প্রযোজ্য ক্ষেত্রে বিয়ের পয়গাম আসতে পারে প্রবাস থেকে।  

(৫) চকিতের কোনো বিশেষ প্রয়োজনে, ভ্রমণ করতে হতে পারে আজ আপনাকে। এমনকি বিদেশ গমনও জরুরী হয়ে উঠতে পারে বিশেষ কোনো প্রয়োজনে। সরকারী কোনো  কাজ নিয়ে ব্যাপক তৎপরতার মধ্যে থাকতে হতে পারে। আর্থিক বিচারে দিনটি আজ শুভ হবে, বলেই আশা করা যায়। বিপজ্জনক বস্তু সাবধানে নাড়াচাড়া করুন।

(৬) বাধা যতই আসুক না কেন, লেগে থাকলে কাজ-কর্মে সফলতা পাবেনই আজ আপনি শেষ পর্যন্ত। ঠগ-প্রতারক-প্রবঞ্চক শ্রেণীর লোকজন হতে নিজেকে যতটা সম্ভব নিরাপদে রাখতে চেষ্টা করুন আজ। বিরত থাকুন যে কাউকে অতিমাত্রায় বিশ্বাস করা হতে। বাজেট এবং ব্যয়ের মধ্যে ভারসাম্য রক্ষা করে চলুন।  

(৭) বিবাদ-সংঘাত আপনি কি পছন্দ করেন? করুন বা না করুন, বিবাদ-সংঘাত এগিয়ে চলুন আজ। কারো সাথে  তর্ক-বাহাসের সম্ভাবনা দিলে সযত্নে তার সঙ্গ এড়িয়ে চলুন। অবশ্য তার সঙ্গে থেকেও যদি বিবাদ থেকে বিরত থাকতে পারেন, তাহলে অবশ্য আর সঙ্গ ত্যাগের প্রয়োজন নেই। 

(৮) কাজ-কর্ম ভীষণভাবে ব্যাহত হতে পারে আজ। তবে, তারপরেও আপনি যদি, অত্যন্ত ধৈর্যের সাথে কাজে লেগে থাকতে পারেন, তাহলে সফলতা অর্জন করা মোটেও অসম্ভব হবে না। ধর্মীয় কোনো কাজ-কর্ম বা আচার অনুষ্ঠানের ব্যাপারে (নতুন করে আজ) আপনার আগ্রহ তৈরি হবার সম্ভাবনা আছে।  

(৯) অর্থ-ব্যবস্থাপনার বিষয়ে যথেষ্ঠই তৎপর থাকতে হতে পারে আজ আপনাকে। তবে, সে ব্যস্ততা আর তৎপরতা বিফলে যাবে না। উচ্চ মাত্রার সফলতা অর্জন করবেন হয়তো আপনি এ বিষয়ে। সামাজিক বা দাম্পত্য ক্ষেত্রে সঙ্গীর সাথে সদ্ভাব বজায় রেখে চলতে পারা আজ অনেকটা অসম্ভবই হয়ে উঠতে পারে।  

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন