বৃহস্পতিবার | অক্টোবর ২৯, ২০২০ | ১৪ কার্তিক ১৪২৭

খবর

ডাক বিভাগের ডিজির অপসারণ চায় সংসদীয় কমিটি

নিজস্ব প্রতিবেদক

ডাক বিভাগের মহাপরিচালক (ডিজি) সুধাংশু শেখর ভদ্রকে অপসারণের সুপারিশ করেছে ডাক, টেলিযোগাযোগ তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির সদস্য বেনজীর আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় সংসদে গতকাল অনুষ্ঠিত বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয়।

বৈঠক শেষে বেনজীর আহমদ বণিক বার্তাকে জানান, কমিটির বৈঠকে সবাই একমত হয়ে তাকে (সুধাংশু শেখর) অপসারণের সুপারিশ করা হয়। তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ দুদকের অনুসন্ধানাধীন। এছাড়া তিনি করোনা পজিটিভ হয়েও প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়েছিলেন, সেটি ঠিক হয়নি বলেই কমিটির সবাই একমত হয়েছেন। এসব বিষয়ে কমিটির বৈঠকে আলোচনা হয়। আলোচনায় তাকে অপসারণের কথা বলা হয়। পরে সেটি কমিটির সুপারিশ হিসেবেও গৃহীত হয়।

সুধাংশু শেখর বৈঠকে উপস্থিত থাকলেও অভিযোগের বিষয়ে কোনো কথা বলেননি বলেও জানান বেনজির আহমদ।

সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ডাক বিভাগের মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্রের দুর্নীতির বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করা হয়। তদন্তের ক্ষেত্রে তার নিজ পদে বহাল থাকার বিষয়টি সবাইকে প্রশ্নবিদ্ধ করেছে মর্মে সভায় মতামত দেয়া হয়। করোনা পজিটিভ থাকা অবস্থায় প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের বিষয়টিও সন্দেহজনক বলে অভিমত প্রকাশ করা হয়। তাই অতি দ্রুত তাকে দায়িত্ব থেকে অপসারণের জন্য বৈঠকে জোর সুপারিশ করা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন