অনলাইন পোর্টাল নিবন্ধন ফি ১০ হাজার টাকা

নিজস্ব প্রতিবেদক

সরকার নির্বাচিত জাতীয় দৈনিকের অনলাইন সংস্করণ অনলাইন নিউজ পোর্টালের নিবন্ধনের জন্য ১০ হাজার টাকা জমা দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে। তথ্য মন্ত্রণালয়ের উপসচিব নাসরীন পারভীন স্বাক্ষরিত এক নির্দেশনায় কথা জানানো হয়।

নির্দেশনা অনুযায়ী, অনলাইন নিউজ পোর্টাল পত্রিকার অনলাইন নিবন্ধন ফি এককালীন ১০ হাজার টাকা জমা দিতে হবে। বার্ষিক নবায়ন ফি জমা দিতে হবে হাজার টাকা। এছাড়া নিবন্ধনের ওপর সারচার্জ দিতে হবে হাজার টাকা। তবে এক মাসের মধ্যে জমা না দিলে সারচার্জ দিতে হবে হাজার টাকা।

এতে বলা হয়, ৩০ জুলাই সেপ্টেম্বর নিবন্ধন পাওয়ায় অনলাইন নিউজ পোর্টাল দৈনিক পত্রিকার অনলাইন পোর্টালের মালিক/সম্পাদক/প্রকাশককে অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সরকারি বিধি-বিধান অনুসরণ করে নিম্নোক্ত কোডে ট্রেজারি চালানের মাধ্যমে নির্ধারিত ফি জমাপূর্বক এবং নিবন্ধন ফরম যথাযথভাবে পূরণ করে নির্ধারিত সময়ের মধ্যে প্রধান তথ্য অফিসারের কাছে সচিবালয়ে নিবন্ধন কার্যক্রম সম্পন্ন করার জন্য অনুরোধ করা হয়েছে।

১৪২২২১২ ট্রেজারি চালানের মাধ্যমে ১০ হাজার টাকা নিবন্ধন ফি, ১৪২২৩৩৫ ট্রেজারি চালানে নবায়ন ফি ১৪২২৪০৬ চালানের মাধ্যমে সারচার্জ জমা দেয়ার অনুরোধ করা হয়েছে।

গত ৩০ জুলাই ৩৪টি অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের অনুমতি পায়। সেপ্টেম্বর বণিক বার্তাসহ ঢাকা মহানগর দেশের অন্যান্য বিভাগীয় শহরের ৯২টি দৈনিক পত্রিকার অনলাইন সংস্করণকে নিবন্ধন দেয়ার জন্য নির্বাচিত করে তথ্য মন্ত্রণালয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন