যশোর সদর উপজেলা চেয়ারম্যান নির্বাচন

চারজনের মনোনয়নপত্র জমা

বণিক বার্তা প্রতিনিধি যশোর

যশোর সদর উপজেলা চেয়ারম্যানের শূন্যপদে উপনির্বাচনে চারজন মনোনয়নপত্র জমা দিয়েছেন। গতকাল শেষ দিন তারা মনোনয়নপত্র জমা দেন। প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত নুুরজাহান ইসলাম নীরা বিএনপি মনোনীত নূর উন নবী এবং স্বতন্ত্রভাবে জমা দিয়েছেন যশোর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ যশোর জেলা বিএনপির সহসভাপতি সিরাজুল ইসলাম। চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য ছয়জন মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। অন্য দুজন শেষ পর্যন্ত মনোনয়নপত্র জমা দেননি। বিষয়টি নিশ্চিত করেছেন যশোর জেলা সিনিয়র নির্বাচন অফিসার হুমায়ুন কবীর।

জানা গেছে, আওয়ামী লীগের স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের সভার সিদ্ধান্ত অনুযায়ী যশোর সদর উপজেলার নির্বাচনে নুরজাহান ইসলাম নীরাকে দলীয় প্রার্থী করা হয়েছে। গতকাল তিনি শহরের বকুলতলার বঙ্গবন্ধু ম্যুরালে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে মনোনয়ন জমা দেন। যশোর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ দলের টিকিট না পেলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এদিকে নীরার প্রতিদ্বন্দ্বী হিসেবে বিরোধী দল বিএনপি থেকে দুজন মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। তাদের একজন যশোর জেলা বিএনপির সহসভাপতি সিরাজুল ইসলাম অন্যজন সদর উপজেলা বিএনপির সভাপতি নূর উন নবী। নূর উন নবী ধানের শীষের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। আর মনোনয়ন না পাওয়ায় সিরাজুল ইসলাম স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

উল্লেখ্য, যশোর সদর উপজেলার তত্কালীন চেয়ারম্যান শাহীন চাকলাদার পদত্যাগ করে কেশবপুর সংসদীয় উপনির্বাচনে অংশ নিয়ে এমপি নির্বাচিত হয়েছেন। চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ শূন্য হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন