শুক্রবার | অক্টোবর ৩০, ২০২০ | ১৫ কার্তিক ১৪২৭

দেশের খবর

খুলনায় ৩ লাখ শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্য

বণিক বার্তা প্রতিনিধি খুলনা

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে আগামী -১৭ অক্টোবর পর্যন্ত খুলনায় জাতীয় ভিটামিন প্লাস ক্যাম্পেইন পালন করা হবে। উপলক্ষে গতকাল খুলনা স্কুল হেলথ ক্লিনিকের সম্মেলন কক্ষে খুলনা জেলার সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়। খুলনা সিভিল সার্জন দপ্তর এবং সিটি করপোরেশন যৌথভাবে কর্মশালার আয়োজন করে। খুলনা জেলায় লাখ ৩৮ হাজার ৮৬৬ জন শিশুকে ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে। এবার শতভাগ সফলতার লক্ষ্য নিয়ে ক্যাম্পেইন শুরু করা হবে। গত ১১ জানুয়ারির ক্যাম্পেইনে -১১ মাসের শিশুদের লক্ষ্যমাত্রার ৯৮ দশমিক ৫৭ ভাগ ১২-৫৯ মাস বয়সী শিশুদের লক্ষ্যমাত্রার ৯৯ দশমিক ৯৫ ভাগ অর্জিত হয়েছিল।

খুলনার সিভিল সার্জন ডা. সুজাত আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার . জাভেদ ইকবাল, খুলনা প্রেস ক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম সাধারণ সম্পাদক মামুন রেজা, খুলনা বেতারের সহকারী পরিচালক মো. মামুন আক্তার, খুলনা সিটি করপোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা ডা. স্বপন কুমার হালদার প্রমুখ।

সিভিল সার্জন জানান, ক্যাম্পেইনের দিনগুলোয় সকাল ৮টা থেকে একটানা বিকাল ৪টা পর্যন্ত শিশুদের বিনা মূল্যে একটি করে ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে এবং সঙ্গে স্বাস্থ্যবার্তাগুলো প্রচার করা হবে। ক্যাপসুলের সাধারণত কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন