শুক্রবার | অক্টোবর ৩০, ২০২০ | ১৫ কার্তিক ১৪২৭

টেলিকম ও প্রযুক্তি

সৃষ্টিশীলতায় উৎসাহিত করতে লাইকির বিশেষ উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক

দেশের মেধাবী তরুণীদের সৃষ্টিশীলতাকে উৎসাহিত করতে লাইকি গার্লস নামে একটি উদ্যোগ নিয়েছে শর্ট ভিডিও তৈরির প্লাটফর্ম লাইকি, যা বিশ্বের সামনে দেশের তরুণীদের সৃষ্টিশীল প্রতিভা প্রদর্শনের সুযোগ করে দেবে।

সম্প্রতি লাইকি গার্লস ইভেন্টের অংশ হিসেবে প্রথম লাইভ চ্যাট অনুষ্ঠানের আয়োজন করে লাইকি। এতে উপস্থাপক হিসেবে ছিলেন অভিনেত্রী মুমতাহিনা টয়া। জীবনের বহু প্রতিকূলতা পেরিয়ে যিনি এখন বাংলাদেশী তরুণীদের জন্য একজন রোল মডেল।

লাইকি গার্লস ইভেন্ট দেশের তরুণীদের অনুপ্রাণিত করার জন্য আয়োজন করা হয়। এতে চারজন লাইকি নির্মাতার সাক্ষাত্কার নেয়া এবং তাদের সাফল্যের গল্প তুলে ধরার মাধ্যমে অন্যকে উৎসাহ প্রদান করা হয়। মারজিয়া মুমু, আয়েশা জামান, আনিকা রাফি আফসারা সাদিয়ার মতো লাইকি নির্মাতারা বিভিন্ন সাংস্কৃতিক বাধা প্রতিকূলতা পেরিয়ে কীভাবে স্বপ্ন পূরণের সাহস পেয়েছিলেন, সে গল্পই তুলে ধরা হয়।

বিষয়ে লাইকির মুখপাত্র বলেন, লাইকি হলো স্বপ পূরণের চ্যালেঞ্জ গ্রহণ করার মতো প্রতিভাবান তরুণ প্রজন্মের একটি প্লাটফর্ম। সমাজ এখনো নানা ধরনের ঐতিহ্য স্টোরিও টাইপগুলোর শেকলে বাঁধা। মেধাবী, সৃষ্টিশীল প্রতিভাবানদের সব প্রতিকূলতার বিরুদ্ধে লড়াই করে স্বপ্ন পূরণ করার এখনই উপযুক্ত সময়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন