রবিবার | অক্টোবর ২৫, ২০২০ | ১০ কার্তিক ১৪২৭

টকিজ

টাইম ম্যাগাজিনের প্রভাবশালী একশতে আয়ুষ্মান

টাইম ম্যাগাজিনের করা ২০২০ সালের জন্য বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ব্যক্তিত্বদের তালিকায় একমাত্র ভারতীয় অভিনেতা হিসেবে জায়গা করে নিয়েছেন আয়ুষ্মান খুরানা। বলিউডের দক্ষ অভিনেতা নিজের সোস্যাল মিডিয়া পেজে খবরটি প্রকাশ করেছেন। তিনি লিখেছেন, টাইমের করা প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকা প্রকাশিত হয়েছে। তালিকায় স্থান পেয়ে আমি সম্মানিত বোধ করছি।

খবরে দীপিকা পাডুকোন আয়ুষ্মানের বন্দনা গেয়েছেন। দীপিকা আয়ুষ্মানের প্রতিভা পরিশ্রমের প্রশংসা করে বলেছেন এর মাধ্যমেই তিনি মুহূর্তে ভারতের বড় তারকা হয়ে উঠেছেন। আয়ুষ্মানের সঙ্গে তার প্রথম সাক্ষাতের কথা স্মরণ করে দীপিকা লিখেছেন, আয়ুষ্মানের প্রথম ছবি ভিকি ডোনার থেকে তাকে আমার পরিষ্কারভাবে মনে আছে। এর আগে কয়েক বছর ধরেই সে বিনোদন জগতের সঙ্গে বিভিন্নভাবে জড়িত ছিল। কিন্তু যে কারণে আজ আমি বা আপনি তাকে নিয়ে কথা বলছি, তা হলো সে তার স্মরণীয় ছবি এবং আইকনিক চরিত্রগুলো দিয়ে আজ সে যে প্রভাব তৈরি করতে পেরেছে সেজন্য।


দীপিকা আরো লেখেন, প্রধান পুরুষ চরিত্রগুলো প্রায়ই পৌরুষত্বের স্টেরিওটাইপে আটকে যায়। কিন্তু আয়ুষ্মান সফলভাবে স্টেরিওটাইপকে চ্যালেঞ্জ করেছে এবং নিজের চরিত্রগুলোকে বদলে নিয়েছে।

ভারতের জনসংখ্যা ১৩০ কোটির বেশি। খুব সামান্য কয়েকজন মানুষ তাদের স্বপ্ন বাস্তবায়ন করতে পারেন। আয়ুষ্মান তাদেরই একজন। অবাক হচ্ছেন, কীভাবে? প্রতিভা কঠোর পরিশ্রম। এটা বলার অপেক্ষা রাখে না। তার চেয়েও গুরুত্বপূর্ণ ধৈর্য্য সাহস।

অন্যদিকে আয়ুষ্মান নিজে তার অর্জন নিয়ে বলেছেন, টাইম ম্যাগাজিন আমাকে যে স্বীকৃতি দিয়েছে তার জন্য আমি কৃতজ্ঞ। একজন শিল্পী হিসেবে আমি চাই সিনেমার মাধ্যমে সমাজে ইতিবাচক পরিবর্তন আনতে। আর টাইমের সম্মান আমার বিশ্বাস যাত্রাপথে বিরাট স্বীকৃতি। আমি বিশ্বাস করি সমাজ মানুষের মধ্যে সংলাপের মাধ্যমে পরিবর্তন আনার ক্ষমতা সিনেমার আছে। আশা করি আমার কনটেন্ট বাছাইয়ের মাধ্যমে আমি দেশ দেশের মানুষের প্রতি কিছু ইতিবাচক ভূমিকা রাখতে পারব।

 

সূত্র: ডিএনএ

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন