বুধবার | অক্টোবর ২১, ২০২০ | ৬ কার্তিক ১৪২৭

শেয়ারবাজার

সিকিউরিটিজ আইন ভঙ্গে একজনকে ১০ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক

লিগেসি ফুটওয়্যার লিমিটেড, কুইন সাউথ টেক্সটাইল মিলস লিমিটেড ও বাংলাদেশ অটো কারস লিমিটেডের শেয়ার লেনেদেনে অনিয়মের অভিযোগে একজনকে ১০ লাখ টাকা জরিমানার পাশাপাশি কয়েকজনকে সতর্ক করে দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

আজ বুধবার কমিশনের ৭৪১তম নিয়মিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সিকিউরিটিজ আইন ভঙ্গের মাত্রা বিবেচনায় এই সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

বিএসইসির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) তদন্ত দলের দেয়া প্রতিবেদনে লিগেসি ফুটওয়্যার, কুইন সাউথ টেক্সটাইল মিলস ও বাংলাদেশ অটো কারসের শেয়ার লেনদেনের উদঘাটিত অনিয়ম থেকে দেখা যায়, আব্দুল কাইয়ুম ও তার সহযোগী, মাইনুল হক খান ও তার সহযোগী (পদ্মা গ্লাস ও রহমত মেটাল), ড. একেএম কবির আহমেদ, এম সিকিউরিটিজ লিমিটেড (ডিএসই # ৪৪), লুৎফুন নেসা এবং আলিফ টেক্সটাইল লিমিটেড ও মেসার্স কাইয়ুম অ্যান্ড সন্স সিকিউরিটিজ ও এক্সচেঞ্জ অর্ডিন্যান্স, ১৯৬৯-এর সেকশন ১৭(ই)(ভি) ভঙ্গ করেছে এবং এম সিকিউরিটিজ লিমিটেড মার্জিন রুল, ১৯৯৯ ভঙ্গ করেছে।

এর পরিপ্রেক্ষিতে আব্দুল কাইয়ুম ও তার সহযোগী, এম সিকিউরিটিজ লিমিটেড, লুৎফুন নেসা ও আলিফ টেক্সটাইল লিমিটেড এবং মেসার্স কাইয়ুম অ্যান্ড সন্সকে সতর্ক করা হয়েছে। আর ড. একেএম কবির আহমেদকে ১০ লাখ টাকা টাকা জরিমানা করা হয়েছে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন