শুক্রবার | অক্টোবর ৩০, ২০২০ | ১৫ কার্তিক ১৪২৭

খবর

ভিসা বাড়ানোর ব্যাপারে সৌদির জবাব মেলেনি, তবে এখনো আশাবাদী: পররাষ্ট্রমন্ত্রী

বণিক বার্তা অনলাইন

ভিসা ও আকামার মেয়াদ বাড়ানোর বিষয়ে সৌদি সরকার এখনো কোন আনুষ্ঠানিক জবাব পাওয়া যায়নি বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। তবে এ ব্যাপারে বাংলাদেশ এখনও আশাবাদী বলেও জানান তিনি।

করোনার মহামারীতে দেশে ফিরে এসে ফ্লাইটের অনুমতি না থাকায় বিড়ম্বনায় পড়েছেন সৌদি প্রবাসীরা। আগামী ৩০ সেপ্টেম্বর শেষ হয়ে যাচ্ছে বেশিরভাগ প্রবাসীর ভিসা ও আকামার মেয়াদ। এমতবস্থায় গেল কয়েকদিন ধরেই রাজধানীর কাওরান বাজারে সোনারগাঁও হোটেলে সৌদি এয়ারলাইন্সের বিক্রয় কেন্দ্রের সামনে ভিড় করছেন। গতকাল সৌদি এয়ার লাইন্স অনির্দিষ্টকালের জন্য টিকিট বিক্রি বন্ধ ঘোষণা করলে বিক্ষোভে নামেন প্রবাসীরা। আজ বুধবারও কয়েকশ প্রবাসী কাওরান বাজারে অবস্থান করছেন।

উদ্ভূত পরিস্তিতিতে গতকাল মঙ্গলবার এসব বাংলাদেশী শ্রমিকের ভিসা ও আকামার মেয়াদ তিন মাস বাড়ানোর জন্য সৌদি সরকারকে অনুরোধ জানানো হয়েছে বলে জানায় পররাষ্ট্র মন্ত্রণালয়। 

আজ বুধবার (২৩ সেপ্টেম্বর) পররাষ্ট্রমন্ত্রী আরো জানান, সৌদি এয়ারলাইন্সের সব বিমানকে আসার অনুমোদন দেয়া হয়েছে। এছাড়াও বাংলাদেশ বিমানও প্রস্তুত আছে। আটকে পড়া প্রবাসীরা আন্দোলন করছে জানতে পারলে সৌদি সরকার তাদের ব্যাপারে নেতিবাচক সিদ্ধান্ত নিতে পারে, তাই আন্দোলন না করারও অনুরোধ করেন তিনি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন