দিনটি যেমন (২৩.০৯.২০২০)

আজ ২৩ তারিখ। আজ জন্ম নেয়ার কারণে আপনার সঠিক জন্মসংখ্যা (২৩= ২+৩)= ৫। আর আজ আপনার জন্মদিন হবার কারনে জনসাধারণের সাথে মিলে-মিশে কাজ করতে আপনি ভীষণ পারদর্শী হয়েছেন এবং তা আপনি উপভোগও করেন প্রচুর পরিমাণে। বহুমাত্রিক গুণে আপনি গুণান্বিত। নিজের আইডিয়াগুলো অন্যের কাছে চমৎকারভাবে উপস্থাপনের চরম উৎকর্ষ রয়েছে আপনার মধ্যে। কিছুদিন পরপর কোনো পরিবর্তনের উদ্দেশ্যে আপনার পা দু’টি অধীর হয়ে ওঠে, তখন আপনাকে বেরোতে হয় ভ্রমণে। প্রগতিশীলতা এবং সৃজনশীলতা আপনার চরিত্রের অবিচ্ছেদ্য অঙ্গ। আজ জন্ম নেয়ার কারণে আপনার জন্য-

শুভ বর্ণ : সবুজ, সাদা, ঘিয়ে, বেগুনি এবং রূপালি।

শুভ বার : বুধবার এবং  সোমবার। 

শুভ রত্ন: পান্না এবং ফিরোজা। 

গুরুত্বপূর্ণ তারিখ : ২, ৫, ৮, ১১, ১৪, ১৭, ২০, ২৩, ২৬ এবং ৩১।

গুরুত্বপূর্ণ সংখ্যা : ২, ৫, ৭ এবং ৮।

উপযোগী পেশা : শিক্ষকতা, পণ্য-সরবরাহ, ক্রয়-বিক্রয়, কূটনীতি, দালালি, বিচারকাজ, আইন-প্রণয়ন, রাজনীতি, কর-ব্যবস্থাপনা, হিসাব, সাহিত্য এবং শিল্পকলা, নির্দেশনা এবং পরিচালনা সংশ্লিষ্ট পেশায় আপনি সবচেয়ে ভালো দক্ষতা দেখাতে এবং সফলতা পেতে সমর্থ হবেন।  

বিশেষ পরামর্শ : একটু সচেতনভাবে সচেষ্ট হলেই, আপনার বর্তমান পেশায় বহাল থেকেও অর্থ উপার্জনের দ্বিতীয় কোনো পথ খুঁজে নিতে সমর্থ আপনি হতে পারেন।    

এবার অন্যান্য জন্মসংখ্যার ব্যক্তিদের সাথে আপনিও জেনে নিন কেমন কাটতে পারে আজ আপনার দিনটি।                                          

(১) গায়ে পড়ে কেউ কাউকে কোনো সহযোগিতা করতে চাইলে, আজকালকার দিনে মানুষ তাকে সন্দেহের চোখে দেখে। আপনি তেমনটি দেখেন কিনা জানি না। তবে, বিশেষ কোনো কাজে বিপরীত লিঙ্গের কোনো ব্যক্তির সহযোগিতায় ভীষণ লাভবান হতে পারেন আজ আপনি। কোনো সূত্রে কিছু অর্থ লাভ ঘটতে পারে আজ।

(২) প্রাকৃতিক কোনো দুর্যোগ দ্বারা আক্রান্ত হবার আশঙ্কা আছে, তাই যে কোনো প্রাকৃতিক দুর্যোগকালে ভীষণ সতর্ক থাকতে চেষ্টা করুন। না বুঝে কিংবা পূর্বাপর চিন্তাভাবনা না করে, কোনো খাতে অর্থ বিনিয়োগ করা থেকে বিরত থাকুন আজ। মোকদ্দমায় ঘটবে হয়তো আজ আপনার বা আপনার পক্ষের লোকেদেরই জয়লাভ।  

(৩) আপনি যে খুব শত্রুবেষ্টিত মানুষ, তা হয়তো নন। তবুও, শত্রুভাবাপন্ন মানুষ এবং মানুষের শত্রুতা হ’তে যতদূর  সম্ভব নিরাপদে থাকতে চেষ্টা করুন। কারণ, মানুষ  মানুষের সাথে কত বিচিত্র কারনে এবং বিচিত্র রকমে  শত্রুতা করে, তার কোনো ইয়ত্তা নেই। খাওয়াদাওয়ার বিষয়ে সতর্ক থাকুন আজ একেবারে বিধিসম্মতভাবে।

(৪) না চাইলেও কিছু ভ্রমণ করতে হতে পারে আজ আপনাকে। সে ভ্রমণ, ধারণা করি, বিরক্তিকর বা লস প্রজেক্টের হবে না। আর্থিকভাবে লাভবান হতে পারেন বৈধ এবং প্রযোজ্য যে কোনো সূত্র ধরে। বিদেশ যাত্রার  ব্যাপারে চিন্তা-ভাবনা এবং তৎপরতা বাড়তে (বা  কোনো কারনবশত বাড়াতে হতে) পারে।  

(৫) একটি প্রবাদ আছে বাংলায়। ‘আপনারে বড় বলে বড় সে-ই নয়/ লোকে যারে বড় বলে বড় সে-ই হয়/’  কিন্তু, একজন মানুষকে সারা পৃথিবীর মানুষও যদি ভালো বলে, অথচ নিজের বিবেকের কাছে যদি সে ভালোর সার্টিফিকেট না পায়; তাহলে সে ভালো নয়। ভালোর সন্ধান করুন। 

(৬) এমন কোনো কাজ করা থেকে বিরত থাকুন যেন, কোনো ভাবেই কারো সাথে বচসা বা বিবাদ এমনকি, তর্কাতকির লেগে যাবার কোনো সুযোগও যেন না থাকে। পক্ষান্তরে, কোনো সুযোগ যদি পান, যা পৃথিবীর সবার কাছেই আকর্ষনীয়, তাহলে সদ্ব্যবহার করুন সে সুযোগের; তবে সুযোগটি যেন বৈধ হয়।  

(৭) কাজ-কর্মে বাধা আসতে পারে আজ বিস্তরই। তবে, একটা কথা সবসময়ই মনে রাখবেন, যে বা যারা ধৈর্য ধারণ করে, শেষ পর্যন্ত সে লাভবান হবেই। তাই, ধৈর্যশীলদের দলভূক্ত হয়ে যান। আর অধ্যবাসায় জারি রাখুন, যতক্ষণ না আপনি সফলতা অর্জন করে নিতে সমর্থ হোন। শরীর-স্বাস্থ্যের যত্নে আন্তরিক থাকুন।  

(৮) আর্থিক বা অর্থনৈতিক বিষয়ে দক্ষ, আর অর্থবিত্তশালী ব্যক্তি কথা দুটির অর্থ এক নয়। আপনি অর্থশালী ব্যক্তি হোন বা না হোন, আর্থিক কর্মকান্ডে যথেষ্ঠ দক্ষতা দেখাতে সমর্থ হতে পারেন আজ। ‘প্রেম-প্রণয়ের মার্কেটটা নাকি আজকাল ভেজাল মালে ঠাসা’- এমন কথা শুনি তরুণদের কাছে। সতর্ক থাকুন। 

(৯) যে আগ বাড়িয়ে কেবল বলে- ‘আমি মিথ্যা কথা বলি না।’ কিংবা ‘আমি তো ভাই নীতি নিয়ে চলি, অসৎ হতে তো আমি পারি না।’ ভীষণ সতর্ক থাকুন সে সব ব্যক্তি হতে। আর কেউ গায়ে পড়ে কোনো পরামর্শ দিতে আসলে, সন্তর্পণে এড়িয়ে যান আজ। লাভবান হবেন।   

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন