‘ভালো লাগা চরিত্রে না ঘুমিয়েও কাজ করতে রাজি’

ফিচার প্রতিবেদক

সংগীতশিল্পী মিনার রহমান সুস্মিতা আনিসের কণ্ঠে আবার বৃষ্টি হবে গানের মিউজিক ভিডিওতে মডেল হিসেবে কাজের মধ্য দিয়ে গত মাসে শুটিংয়ে ফেরেন মডেল অভিনেত্রী সুনেরাহ বিনতে কামাল। নাহিয়ান আহমেদের নির্দেশনায় মিউজিক ভিডিওটি প্রকাশ পেয়েছে ২৫ আগস্ট। বর্তমান কাজকর্ম ব্যস্ততা সম্পর্কে জানতে রোববার সুনেরাহর সঙ্গে যোগাযোগ করা হয়। তার সঙ্গে কথোপকথনে জানা গেল প্রচণ্ড ব্যস্ততার মধ্যে রয়েছেন তিনি। ঘরবন্দি থাকাকালীন বেশ ফাঁকি দিয়েছেন, তাই এখন প্রায় না ঘুমিয়ে অফিসের কাজকর্ম করতে হচ্ছে ডরাই কন্যাকে। বললেন, অফিস, প্রজেক্ট এসব নিয়ে বেশ ব্যস্ত আছি। ঘরবন্দি সময় অনেক ফাঁকি দিয়েছি। এখন না ঘুমিয়ে অফিস সামলাতে হচ্ছে। সামনে শীত আসছে, তাই শীতকালের ফ্যাশন নিয়ে এখন কাজ করছেন সুনেরাহ।

কিছুদিন আগে করা মিউজিক ভিডিওর প্রসঙ্গ তুলতেই তিনি বললেন, স্বাভাবিক অবস্থায় আমরা কাছের মানুষদের অভাবটা বুঝতে পারি না। কাজের মাঝে তাদের গুরুত্ব দেয়া হয়ে ওঠে না। কিন্তু লকডাউনে আমরা তাদের গুরুত্ব বুঝতে পেরেছি। কারণ চাইলেও তাদের সঙ্গে দেখা করা সম্ভব হচ্ছিল না। দূরে দূরে থাকতে হয়েছে। সে বিষয়টিই ফুটিয়ে তোলা হয়েছে ভিডিওটিতে। অনেক দিন ক্যামেরা, শুটিং থেকে দূরে ছিলেন। দীর্ঘদিন বাদে কাজ করতে গিয়ে কী মনে হচ্ছিল? মানুষকে জেলে আটকে রাখার পর দরজা খুলে দিলে যেমন লাগে সে রকম’—হাসতে হাসতে বললেন সুনেরাহ। কাজে ফিরতে পেরে যেন বেশ উচ্ছ্বসিত তিনি। তার সঙ্গে আলাপে সেটা বোঝা গেল।


সুনেরাহর কথায় জানা গেল, মুহূর্তে তার হাতে বেশকিছু চলচ্চিত্রের স্ক্রিপ্টও রয়েছে। তিনটি এরই মধ্যে পড়ে ফেলেছেন। বাকি আছে আরো দুটি। তবে চিত্রনাট্যগুলো খুব একটা স্পর্শ করতে পারেনি অভিনেত্রীকে। তার কথায়, ছবির কয়েকটি স্ক্রিপ্ট পড়লাম। কিন্তু ভালো লাগেনি। ছবিগুলো বানালে হয়তো সুন্দর হবে কিন্তু গল্পগুলো আমার জন্য নয় বলে মনে হয়েছে। ডরাইতে অভিনয়ের পর তার প্রতি দর্শকদের এক ধরনের প্রত্যাশা তৈরি হয়েছে বলে মনে করছেন সুনেরাহ। তাই সামনের দিনগুলোয় ভেবেচিন্তে কাজ করতে চান। তাহলে কেমন গল্প চরিত্র চাই তার? এমন প্রশ্নে তার উত্তর, মিনিংফুল চ্যালেঞ্জিং চরিত্র হতে হবে। তাছাড়া আমি নারী ক্ষমতায়ন নিয়ে কাজ করতে চাই। ছেলেমেয়েদের সমান অধিকার কিংবা নারীদের সংগ্রামবিষয়ক কোনো গল্প বা চরিত্র হলে ভালো হয়। আমি নেতিবাচক কিংবা গ্লামারার্স চরিত্রতেও কাজ করতে আগ্রহী, যদি সেখানে ভালো লাগার মতো বিষয় থাকে। এমন কাজের জন্য না ঘুমিয়েও কাজ করতে রাজি।

প্রয়োজন হলে নিজের ভাবনার গল্পগুলোও শেয়ার করতে আগ্রহী অভিনেত্রী। সুনেরাহর সঙ্গে কথোপকথনে তিনি বললেন, আমি চিত্রনাট্য লিখতে পারি না। কিন্তু আমার কাছে অনেক গল্প আছে। কাউকে দিয়ে লিখিয়ে নেব। চারপাশে অনেক গল্প আছে, যেগুলোয় কাজ করতে ইচ্ছে করে সেগুলো শেয়ার করব। আগামী মাসে কিছু ওয়েব সিরিজে কাজের কথাও বললেন তিনি। জানালেন, আগামী মাসে কিছু ওয়েব সিরিজের কাজ করতে পারি। এগুলোর স্ক্রিপ্ট পড়া এখনো বাকি আছে।

ঘুরতে খুব পছন্দ করেন সুনেরাহ। ঘরবন্দি থাকার কারণে মানসিকভাবে ক্লান্তি চলে এসেছিল। তাই মাঝে বেশকিছু সময়ের জন্য ঘুরতেও গিয়েছিলেন যথারীতি। তাও একবার নয়, তিনবার! অভিনেত্রীর কথায়, আমি নিজের জন্য সময় বের করে এদিক-ওদিক ঘুরতে যাই। কখনো নদী, সমুদ্র কখনোবা প্রকৃতির সঙ্গে সংযোগের প্রয়োজন হয় আমার। তা না হলে ডিপ্রেসড হয়ে যাই। ঘুরে এসে ঝরঝরে মনে কাজে নেমেছেন। করোনাকালে ঘুরতে গিয়েছিলেন কথা শেষ না হতেই অভিনেত্রী বললেন, এমন জায়গায় গিয়েছিলাম যেখানে মানুষ খুব কম। মাস্ক খুলে প্রাণভরে নিঃশ্বাস নেয়া যায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন