বুধবার | অক্টোবর ২১, ২০২০ | ৬ কার্তিক ১৪২৭

দেশের খবর

পদ্মায় পানি বৃদ্ধি: দৌলতদিয়ায় যানবাহনের দীর্ঘ সারি

বণিক বার্তা প্রতিনিধি, রাজবাড়ী

ফের বাড়ছে পদ্মা নদীর পানি। গত ২৪ ঘণ্টায় পদ্মার পানি রাজবাড়ীর দৌলতদিয়া পয়েন্টে এক সেন্টিমিটার বেড়ে বিপৎসীমার ১২ সেন্টিমিটার নিচ দিয়ে বইছে। পানি বৃদ্ধির ফলে পদ্মায় তীব্র স্রোত তৈরি হওয়ায় দেশের গুরুত্বপূর্ণ নৌরুট দৌলতদিয়া-পাটুরিয়ায় নৌযান পারাপার ব্যাহত হচ্ছে।

এদিকে দৌলতদিয়া পাটুরিয়ায় ১৬টি ফেরির মধ্যে ৩টি ফেরি বিকল ও শিমুলিয়া কাঠালবাড়ি নৌরুটের বাড়তি যানবাহনের চাপে লম্বা সারি তৈরি হয়েছে রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে।

আজ মঙ্গলবার বিকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, ঢাকা খুলনা মহা সড়কের দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে দৌলতদিয়া মডেল হাইস্কুল পর্যন্ত এক মিটার ও ঘাট থেকে বারো কিলোমিটার পেছনে গোয়ালন্দ মোড় থেকে ফেলুর দোকান পর্যন্ত আরো দুই কিলোমিটার এলাকায় পারাপারের অপেক্ষায় আছে অন্তত চারশত পণ্যবাহী ট্রাক।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ফেরি ঘাটের সহকারী ব্যবস্থাপক মাহাবুবুর রহমান জানান, হঠাৎ করেই পদ্মার পানি বৃদ্ধির কারণে নদীতে বেড়েছে স্রোত। স্রোতের মধ্যে চলতে গিয়ে একে একে এই নৌরুটে ৩টি ফেরি বিকল হয়ে গেছে। বর্তমানে এই নৌরুটে ১৩টি ফেরি দিয়ে পারাপার করা হচ্ছে। শিমুলিয়া কাঠাল নৌরুটে সীমিত আকারে ফেরি চলাচল করায় ওই নৌরুটের বাড়তি যানবাহন এই নৌরুট দিয়ে পারাপার করা হচ্ছে। এরপরও অগ্রাধিকারভিত্তিতে পার করা হচ্ছে যাত্রীবাহী বাস, প্রাইভেটকার ও পচনশীল পণ্যবাহী ট্রাক।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন