রবিবার | অক্টোবর ২৫, ২০২০ | ১০ কার্তিক ১৪২৭

খেলা

বার্সা ছেড়ে ইন্টার মিলানে ভিদাল

ক্রীড়া ডেস্ক

স্পেনের বার্সেলোনা ছেড়ে ইতালিয়ান সিরি-এ লিগের দল ইন্টার মিলানে নাম লেখালেন চিলিয়ান মিডফিল্ডার আরতুরো ভিদাল। আন্তোনিও কন্তের দলের সঙ্গে দুই বছরের চুক্তি হয়েছে তার। 

সিরি-এ লিগে অবশ্য নতুন নয় ভিদাল। জুভেন্টাসের হয়ে চারটি লিগ শিরোপা জেতার পর তিনি যোগ দেন জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখে। এরপর দুই মৌসুম খেললেন বার্সেলোনায়। আবার তিনি ফিরলেন ইতালিতে। 

শর্ত পূরণ সাপেক্ষে ভিদালের চুক্তি থেকে ১০ লাখ ইউরো আয় করবে বার্সেলোনা।

বার্সেলোনায় দুই বছরের অধ্যায়ে ৯৬ ম্যাচ খেলেছেন ভিদাল, গোল করেছেন ১১টি। এ সময় লা লিগা শিরোপা জিতেছেন একটি। এছাড়া একবার জিতেছেন স্প্যানিশ সুপার কাপ। 

বার্সার নতুন কোচ রোনাল্ড কোম্যান চাইছিলেন ৩৩ বছর বয়সী ভিদাল বিদায় নিক। তিনি নতুন করে স্কোয়াডের পুনর্গঠন করতে চান। এ কারণেই ‘মধ্যমাঠের যোদ্ধা’ খ্যাত এই খেলোয়াড় বিদায় নিলেন। 

এছাড়া আগের দুই কোচ আর্নেস্তো ভালভার্দে ও কুইক সেতিয়েনের সময়ও নিয়মিত একাদশে নিশ্চিত ছিলেন না ভিদাল। এ কারণে তিনি নিজেও চলে যাওয়ার পথ খুঁজছিলেন। অবশেষে তিনি মনের মতো ক্লাব খুঁজে পেলেন, যেখানে তিনি সাবেক কোচ কন্তের অধীনে খেলতে পারবেন। কন্তের অধীনে খেলেই তিনি জুভেন্টাসে চারটি লিগ শিরোপা জিতেছেন।

এদিকে উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজ বার্সার সঙ্গে সমঝোতায় পৌঁছে চুক্তির শেষ বছর বাতিল করতে রাজি হন এবং অ্যাতলেটিকো মাদ্রিদে নাম লেখানোর ব্যাপারে কথা প্রায় পাকা করে ফেলেন। কর প্রদানের পর তাকে দুই বছরে ৯০ লাখ ইউরো দিতে রাজি হয় অ্যাতলেটিকো। তার দলবদল যখন প্রায় নিশ্চিত তখন বাগড়া দিল বার্সেলোনা। কাতালান জায়ান্টরা চায় না, তাদেরই লিগ প্রতিদ্বন্দ্বী কোনো ক্লাবে নাম লেখাক সুয়ারেজ। এতদিন রিয়াল মাদ্রিদ, প্যারিস সেন্ট জার্মেই ও ম্যানচেস্টার সিটির ব্যাপারে আপত্তি জানিয়ে আসলেও নতুন করে অ্যাতলেটিকোকেও এ তালিকায় যোগ করল বার্সেলোনা। বিপাকে পড়া সুয়ারেজ তাই বাধ্য হয়েই আরেকটা মৌসুম বার্সেলোনায় কাটিয়ে দিতে পারেন। যদিও কোচ কোম্যান এ দলবদল উইন্ডোতেই তাকে বিদায় করতে চান।   

সূত্র: মার্কা   

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন