স্বাধীন বাংলা ফুটবল দলের নওশেরুজ্জামান মারা গেছেন

বণিক বার্তা অনলাইন

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে স্বাধীন বাংলা ফুটবল দলের খেলোয়াড় একেএম নওশেরুজ্জামান মারা গেছেন। গতকাল সোমবার রাত সাড়ে ৯টায় রাজধানীর ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। ৭০ বছর বয়সী সাবেক এই ফুটবলার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্লু খেতাব পাওয়া খেলোয়াড় ছিলেন।

পরিবার সূত্রে জানা গেছে, করোনাভাইরাসে সংক্রমিত হওয়ার পর তাকে রাজধানীর মুগদা হাসপাতাল ভর্তি করানো হয়। সেখান থেকে তাকে গ্রিন লাইফ হাসপাতালেও নেয়া হয়। অবস্থার অবনতি হলে তাকে ইবনে সীনা হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তিনি মারা যান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তার শারীরিক অবস্থার খোঁজখবর রাখছিলেন। তিনি স্ত্রী ও এক ছেলে এবং এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আজ মঙ্গলবার গ্রামের বাড়ি চাঁদপুরে তার দাফন সম্পন্ন হবে বলে জানা গেছে।

১৯৫০ সালে নওশেরুজ্জামান ১৯৬৭ সালে রেলওয়ের হয়ে  ক্লাব ক্যারিয়ার শুরু করেন। এরপর ওয়ারি, ফায়ার সার্ভিস, ওয়াপদায় খেলেন বেশ কবছর। এরপর ১৯৭৫ সালে যোগ দেন মোহামেডান স্পোর্টিং ক্লাবে। ১৯৭৮ থেকে ৮০ সাল পর্যন্ত খেলেছেন ঢাকা ওয়ান্ডারার্সে।

নওশেরুজ্জামান বাংলাদেশের জার্সিতে খেলেছেন ১৯৭৩ থেকে ১৯৭৬ সাল পর্যন্ত। ফুটবলের পাশাপাশি তিনি ক্রিকেটেও বেশ দক্ষ ছিলেন। দীর্ঘ ১৭ বছর মোহামেডান, ভিক্টোরিয়া ও কলাবাগানের হয়ে ক্রিকেট খেলেছেন তিনি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন