রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে ভারতীয় শ্রমিকের মরদেহ উদ্ধার

বণিক বার্তা প্রতিনিধি বাগেরহাট

বাগেরহাটের রামপালে নির্মাণাধীন তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে প্রভাত কুমার সিং (৩৭) নামে এক ভারতীয় শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে। গতকাল দুপুরে রামপাল থানা পুলিশ তাপবিদ্যুৎ কেন্দ্রের মধ্যে একটি বাঁশের সাঁকোর সঙ্গে ঝুলন্ত অবস্থায় মরদেহটি উদ্ধার করে। প্রভাত কুমার সিং ভারতের বিহারপাঞ্জাব এলাকার গুরুদাসপুর থানার বহমনি গ্রামের জনক কুমার সিংয়ের ছেলে। তার পাসপোর্ট নাম্বার আরএস ৫২১০৭৪০।

রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনজুরুল আলম বলেন, খবর পেয়ে আমরা প্রভাতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছি। ময়নাতদন্ত শেষে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের হিমাগারে রাখা হবে। ভারতীয় দূতাবাসের সঙ্গে যোগাযোগ করে মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে। ঘটনায় রামপাল থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের উপপ্রকল্প পরিচালক মো. রেজাউল করিম বলেন, গত রোববার রাত পৌনে ১২টার দিকে প্রভাত সিং বন্ধুদের সঙ্গে কলোনির সামনে কথা বলছিলেন। হঠাৎ একটা ফোন এলে প্রভাত কুমার সিং ফোন রিসিভ করে কথা বলতে বলতে সামনের দিকে চলে যান। এরপর অন্য শ্রমিকরা ব্যারাকে ঘুমিয়ে পড়েন। সকালে ঘুম থেকে উঠে প্রভাতকে দেখতে না পেয়ে চারদিকে খোঁজাখুঁজি শুরু করেন অন্য শ্রমিকরা। এক পর্যায়ে ব্যারাকের অদূরে একটি বাঁশের সাঁকোর সঙ্গে প্রভাত সিংয়ের ঝুলন্ত মরদেহ দেখতে পান।

তিনি আরো বলেন, ইনডোয়েন নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের শ্রমিক হিসেবে ১৮ আগস্ট তাপবিদ্যুৎ কেন্দ্রে আসেন তিনি। তবে কী কারণে তিনি আত্মহত্যা করেছেন সে বিষয়টি আমরা জানতে পারিনি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন