১৮ বছর পর নিজের নিয়ম ভাঙলেন অক্ষয়

ফিচার ডেস্ক

বেল বটম ছবির শুটিংয়ে স্কটল্যান্ডে চরম ব্যস্ততায় কাটছে মি. খিলাড়িখ্যাত অক্ষয় কুমারের। কাজের মধ্যে গলা পর্যন্ত যেন ডুবে আছেন। ছবিতে অক্ষয়ের সঙ্গে প্রধান নারী চরিত্রে আছেন বাণী কাপুর, লারা দত্ত ভূপতি হুমা কুরেশি।

ব্যক্তি কর্মজীবনে অক্ষয় কুমার কঠোরভাবে বিভিন্ন নিয়ম মেনে চলেন বলে প্রচলিত আছে। কিন্তু বেল বটমের শুটিংয়ে অক্ষয় ১৮ বছর ধরে পালন করে আসা একটি নিয়ম ভেঙেছেন। কর্মজীবনে অক্ষয়ের নীতি হলো দিনে ঘণ্টা কাজ। এর চেয়ে বেশি সময় তিনি কাজ করেন না। ১৮ বছরে তিনি নিয়ম কখনো ভাঙেননি। কিন্তু মহামারীর পর শুরু হওয়া বেল বটম ছবির জন্য সে নিয়ম ভাঙলেন অক্ষয়।

স্কটল্যান্ডে নেমেই বেল বটমের পুরো টিমকে সেখানকার নিয়ম অনুযায়ী ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হয়েছে। এতে নষ্ট হয়েছে তাদের কাজের অনেকটা সময়। অক্ষয় স্পষ্টভাবেই বুঝেছেন বিরাট ইউনিটকে নিয়ে অনেক দিন অযথা স্কটল্যান্ডে থাকায় প্রযোজকের খরচ অনেক বেড়ে যাবে। মহামারীকালে যা রীতিমতো কঠিন এক পরিস্থিতি।


বেল বটমের প্রযোজক জ্যাকি ভাগনানি বলেছেন, অক্ষয় স্যার সত্যিই প্রযোজকবান্ধব একজন অভিনেতা। তার সঙ্গে কাজ করতে পারা সৌভাগ্যের। তিনি সবসময় সবার প্রতি খেয়াল রাখেন এবং সব বিষয়ে ভাবেন। সবার স্বাস্থ্য সুরক্ষা, পুরো ইউনিটের শুটিং শিডিউল থেকে প্রযোজকের সমস্যা, সবকিছু নিয়েই তার চিন্তা আছে। তিনি অকৃত্রিম হূদয়ের মানুষ।

জ্যাকি ভাগনানি আরো বলেন, গত ১৮ বছরে প্রথমবার অক্ষয় ডাবল শিফটে কাজ করছেন। তিনি যখন নিজেই ডাবল শিফটের কথা তোলেন, তখন আমরা সবাই চমকে গিয়েছিলাম। একই সঙ্গে আমরা অনন্দিতও হয়েছি। কাজের ব্যাপারে তার শৃঙ্খলা শ্রদ্ধা পুরো টিমের সবাইকে উজ্জীবিত করেছে এবং সবাই যার যার সেরা কাজটি দেয়ার চেষ্টা করেছেন। পুরো ব্যাপারটা হয়েছে একটা ভালো মেশিনের মতো যে ঘড়ির কাঁটা ধরে কাজ এগিয়ে নিয়েছে।

স্কটল্যান্ডে বেল বটমের শুটিং ইউনিটে কাজের গতি আর শৃঙ্খলা দেখে একটা কৌতুক প্রচলিত হয়ে গিয়েছে যে বেল বটমের সঙ্গে এর সিক্যুয়াল তৈরি হয়ে গেলেও অবাক হওয়ার কিছু থাকবে না।

 

সূত্র: ডিএনএ

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন