জুভেন্টাস কোচ হিসেবে অভিষেকেই জয় পেলেন পিরলো

ক্রীড়া ডেস্ক

ইতালিয়ান গ্রেট আন্দ্রে পিরলোকে সম্প্রতি হেড কোচ হিসেবে নিয়োগ দেয় সিরি-এ চ্যাম্পিয়ন জুভেন্টাস। তুরিনের ‘ওল্ড লেডি’দের কোচ হিসেবে অভিষেক ম্যাচেই জয় পেলেন পিরলো। রোববার রাতে সাম্পদোরিয়াকে ৩-০ গোলে হারিয়েছে টানা নয়বারের লিগ চ্যাম্পিয়নরা। 

পিরলোকে প্রথম ম্যাচে জয় উপহার দিতে এদিন অবদান রাখেন ক্রিস্টিয়ানো রোনালদোও। অভিষেক ম্যাচে নেমেই ১৩ মিনিটে গোল করে চ্যাম্পিয়নদের এগিয়ে নেন সুইডিশ উইঙ্গার দেজান কুলুসেভস্কি। ৭৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন লিওনার্দো বোনুচ্চি, যিনি টানা দশম স্কুদেত্তো শিরোপার লক্ষ্যে খেলছেন। ৮৮ মিনিটে অ্যারন রামসির পাস থেকে গোল করে দলের জয় সুনিশ্চিত করেন রোনালদো। অবশ্য এর আগেও ক্রসবারে লাগান পর্তুগিজ সুপারস্টার।

চ্যাম্পিয়ন্স লিগ ব্যর্থতার কারণে গত মাসে মাউরিজিও সারিকে বরখাস্ত করে একেবারেই অনভিজ্ঞ পিরলোকে হেড কোচ নিয়োগ করে জুভেন্টাস। এর আগে সিনিয়র কোচিংয়ের কোনো অভিজ্ঞতা নেই জুভেন্টাস ও এসি মিলানের সাবেক কৃতী মিডফিল্ডারের। এমনকি গত সপ্তাহেই তিনি কোচিং ব্যাজ গ্রহণ করেছেন। যদিও অভিষেকটা তার মসৃণই হলো। এ রাতে ক্লদিও রানিয়েরির দলকে হারাতে কোনোই বেগ পেতে হয়নি পিরলোর দলকে।

এ রাতে নাপোলি ২-০ গোলে পারমাকে ও জেনোয়া ৪-১ গোলে ক্রোটোনকে হারায়।  

রোনালদো জিতলেও রোববার রাতে ড্র করার হতাশা নিয়ে মাঠ ছাড়ে তার সাবেক দল রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ লা লিগায় রিয়াল সোসিয়েদারের মাঠে গোলশূন্য ড্র করে বর্তমান চ্যাম্পিয়নরা। ইউরোপিয়ান প্রতিযোগিতায় খেলার কারণে লা লিগায় অন্যদের চেয়ে এক সপ্তাহ পরে শুরু করেছে রিয়াল মাদ্রিদ। যদিও জিনেদিন জিদানের দলকে এদিন একেবারেই অচেনা মনে হয়েছে। 

রোববার ইংলিশ প্রিমিয়ার লিগে চেলসির মাঠে ২-০ গোলের জয় তুলে নেয় বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল। অল রেডদের হয়ে দুটি গোলই করেন সেনেগালিজ স্ট্রাইকার সাদিও মানে। ম্যাচের ৫০ ও ৫৪ মিনিটে গোল দুটি করেন তিনি।  

সূত্র: বিবিসি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন