শনিবার | অক্টোবর ৩১, ২০২০ | ১৬ কার্তিক ১৪২৭

টকিজ

নিজেকে প্রস্তুত করে চলচ্চিত্রে পা রাখতে চাই

ফিচার প্রতিবেদক

পাঁচ বছর আগে অভিনয় জগতে ক্যারিয়ার শুরু করেন ছোট পর্দার অভিনেত্রী নিশাত প্রিয়ম। চলতে চলতে অভিনয় জীবনের পাঁচটি বছর অতিক্রম করলেন তিনি। শোবিজ অঙ্গনে ক্যারিয়ার হিসেবে পাঁচ বছর হয়তো খুব বেশি সময় নয়। তবে স্বল্প সময়ে তার অভিনীত নাটকের সংখ্যাও নেহাত কম নয়। পাঁচ বছরের ক্যারিয়ারে যতগুলো নাটকে অভিনয় করেছেন, বলা যায় তার প্রায় সবটাতেই কেন্দ্রীয় চরিত্রে কাজের সুযোগ পেয়েছেন। বৈচিত্র্যপূর্ণ গল্প নাটকে ভার্সেটাইল চরিত্রে অভিনয় করে আলোচনায় এসেছেন। মেধা অভিনয় দক্ষতার সমন্বয়ে সমসাময়িকদের সঙ্গে পাল্লা দিয়ে ছোট পর্দায় তৈরি করে নিয়েছেন নিজের স্বতন্ত্র অবস্থান। আর দর্শকের কাছে হয়ে উঠেছেন পরিচিত মুখ।

সাম্প্রতিক সময়ে ছোট বড় পর্দার তারকাদের নাটক-চলচ্চিত্রের পাশাপাশি ওয়েব সিরিজে কাজের প্রবণতা লক্ষ করা যাচ্ছে। এদিক থেকে পিছিয়ে নেই তরুণ অভিনেত্রী প্রিয়মও। বেশ আগেই ধারাবাহিক খণ্ড নাটকের পাশাপাশি ওয়েব সিরিজেও আলো ছড়িয়েছেন অভিনেত্রী। অনলাইন প্লাটফর্ম হৈচৈতে প্রচারিত ওয়েব সিরিজ মানি হানিতে অভিনয় করে প্রশংসিত হয়েছেন তিনি। এটি নির্মাণ করেছেন কৃষ্ণেন্দু তামিম নূর। ওয়েব সিরিজটিতে সেঁজুতি চরিত্রে অভিনয় করেছেন প্রিয়ম। এতে তার সহশিল্পী ছিলেন শ্যামল মাওলা সুমন আনোয়ার। নিশাত জানান, আগামী নভেম্বরে সেকেন্ড সিরিজ নির্মাণের কাজ শুরু হবে।

এদিকে নিশাত প্রিয়মের নতুন শুরু হওয়া ধারাবাহিকের মধ্যে রয়েছে নাগরিক টিভির জন্য নির্মিত সাজিন আহমেদ বাবুর কর্পোরেট ভালোবাসা বর্তমানে এনটিভিতে প্রচার হচ্ছে তার অভিনীত এজাজ মুন্না পরিচালিত ধারাবাহিক নাটক শহরালী এরই মধ্যে একুশে টিভিতে প্রচার শেষ হয়েছে প্রিয়ম অভিনীত সকাল আহমেদ পরিচালিত খান বাড়ি বাড়াবাড়ি ধারাবাহিকটি।


নাটক, ওয়েব সব জায়গাতেই সমানতালে কাজ করছেন নিশাত প্রিয়ম। বাকি রইল কেবল বড় পর্দা। তাহলে চলচ্চিত্রে অভিনয়ের বিষয়ে কী ভাবছেন অভিনেত্রী? প্রিয়ম নাকি এরই মধ্যে বেশকিছু চলচ্চিত্রেও কাজের প্রস্তাব পেয়েছেন। তবে কি এবার থেকে বড় পর্দাতেও দেখা যাবে তাকে? অভিনেত্রী নিজেই খোলাসা করলেন বিষয়টি। প্রিয়মের মতে, চলচ্চিত্রে কাজের ইচ্ছা থাকলেও এখনো তিনি প্রস্তুত নন। তিনি বলেন, চলচ্চিত্রে কাজ করার অবশ্যই আগ্রহ আছে। কিন্তু আমি মুহূর্তে চলচ্চিত্রে কাজের জন্য আসলে পুরোপুরি প্রস্তুত নই।

নিজেকে পূর্ণাঙ্গরূপে চলচ্চিত্রের জন্য প্রস্তুত করে তবেই বড় পর্দায় আসতে চান প্রিয়ম। তবে যেমন তেমন ছবির গল্পে কাজ করতে আগ্রহী নন তিনি। চলচ্চিত্রে অভিনয় যখন করবেনই, তখন গল্প চরিত্রও হতে হবে তার মনের মতো। তার কথায় এমনটাই বোঝা গেল। প্রিয়মের কথায়, চলচ্চিত্রে যেহেতু কাজের ইচ্ছা আছে, তাই ছবির গল্প যেমন মনের মতো হওয়া চাই, তেমনি চরিত্রটিও হওয়া চাই মন ছুঁয়ে যাওয়ার মতো। সে অপেক্ষায় নিজেকে প্রস্তুতও করছি মনে মনে। দেখা যাক শেষ পর্যন্ত কী হয়।

নিশাত প্রিয়ম সর্বপ্রথম অংকুরের নির্দেশনায় একটি দৈনিকের বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেন। এছাড়া তিনি বিভিন্ন সময়ে আরো অনেক বিজ্ঞাপনের মডেল হিসেবে কাজ করে প্রশংসিত হয়েছেন। তার প্রথম নাটক সাজ্জাদ সুমনের পরিচালনায় ছলে বলে কৌশলে আজ থেকে পাঁচ বছর আগে ধারাবাহিকটিতে তিনি অভিনয় করেন। তার অভিনীত প্রথম খণ্ড নাটক ছিল আর বি প্রীতমের সেকেন্ড লাইফ

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন