শনিবার | অক্টোবর ৩১, ২০২০ | ১৬ কার্তিক ১৪২৭

দেশের খবর

রংপুরে মরা গরুসহ মাংস বিক্রেতা আটক, ৫০ হাজার টাকা জরিমানা

বণিক বার্তা প্রতিনিধি, রংপুর

রংপুরের কাউনিয়া উপজেলায় মরা গরুসহ শাহিনুর নামে এক মাংস বিক্রেতাকে আটক করেছে পুলিশ। পরে ভ্রাম্যামাণ আদালতে তার ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২ মাসের কারাদণ্ড এবং ওই গরুবাহী পিকাআপ চালকের ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

প্রত্যক্ষদর্শী ও ভ্রাম্যমাণ আদালতের পেশকার ফারুক হাসান জানান, গতকাল শনিবার পীরগাছা উপজেলার এক দালালের কাছ থেকে ১৮ হাজার টাকায় একটি অসুস্থ গরু কিনেন হারাগাছ পৌরসভার কাজীপাড়া গ্রামের আব্দুল হালিমের ছেলে মাংস বিক্রেতা শাহিনুর। পিকআপ ভ্যানে তোলার পর গরুটি মারা যায়। এই মরা গরুর মাংস বিক্রির উদ্দেশ্যে হারাগাছ পৌরসভার সারাই বাজারে নিয়ে যাওয়ার সময় হারাগাছ সোনাতন দারোগার চাতাল বাজারে এসে পিকআপভ্যানটি বিকল হয়ে পড়ে। এসময় স্থানীয়রা পিকআপভ্যানে মরা গরু দেখতে পেয়ে হারাগাছ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রকিবুল হাসান পলাশকে খবর দেন। চেয়ারম্যান রাতেই পিকআপভ্যানসহ মরা গরুটি জব্দ করে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) জানান।

আজ দুপুরে ইউএনও উলফৎ আরা বেগম ইউনিয়ন পরিষদে উপস্থিত হয়ে বিষয়টির খোঁজখবর নেন এবং হারাগাছ পুলিশের সহায়তায় অভিযুক্তদের আটক করে উপজেলা পরিষদে নিয়ে যান। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে পিকআপ চালক লালমনিরহাট সদর উপজেলার হরিনচরা গ্রামের সাজু মিয়াকে ৫ হাজার টাকা জরিমানা ও মাংস বিক্রেতা শাহিনুরের ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২ মাসের কারাদণ্ড দেয়া হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন