শনিবার | অক্টোবর ৩১, ২০২০ | ১৬ কার্তিক ১৪২৭

দেশের খবর

হিলিতে পঞ্চগড় এক্সপ্রেসের লাইনচ্যুত বগি ৫ ঘণ্টা পর উদ্ধার

বণিক বার্তা প্রতিনিধি, হিলি

দিনাজপুরের হিলিতে পঞ্চগড় থেকে ছেড়ে আসা ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হওয়ায় দীর্ঘ পাঁচ ঘণ্টা বন্ধের পর সংস্কার কাজ সম্পন্ন হয়েছে। এতে করে পার্বতীপুর থেকে ঢাকা খুলনা রাজশাহী রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

শনিবার রাত ১০ টা ৩৫ মিনিটে বগি দুটি উদ্ধার কাজ সম্পন্ন হলে ট্রেন চলাচল স্বাভাবিকভাবে শুরু হয়। এর আগে বিকেল সাড়ে ৫টায় ট্রেনের বগি লাইনচ্যুত হলে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

হিলি রেলওয়ে জিআরপি ফাঁড়ির ইনচার্জ শাহ আলম ও হিলি রেল স্টেশন মাস্টার তপন কুমার জানান, শনিবার বিকেলে হিলির ডাঙ্গাপাড়ার ভেলুপারা নামক স্থানে লাইনের সংস্কার কাজ চলমান স্থানে পঞ্চগড় থেকে ছেড়ে আসা ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়। এতে করে দীর্ঘ পাঁচ ঘন্টা ধরে ওই পথে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

পরে সন্ধ্যা ৭টায় পার্বতীপুর থেকে রিলিফ ট্রেন এসে দীর্ঘ সাড়ে তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে লাইনচ্যুত হওয়া বগি দুটি উদ্ধার করে। রাত ১০টা ৩৫ মিনিটে দুর্ঘটনাকবলিত পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। এর মধ্য দিয়ে এর মধ্য দিয়ে এই পথ দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিকভাবে শুরু হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন