বাজাজ চেতক ইলেকট্রিক স্কুটারের বুকিং স্থগিত

বণিক বার্তা ডেস্ক

নতুন করে ভারতের বাজারে আত্মপ্রকাশ করার জন্য বাজাজ ঘোষণা করেছিল চেতক স্কুটারের। মুহূর্তে ভারতের বাজারে স্কুটারের জনপ্রিয়তার বিষয়টি মাথায় রেখে আনা হয়েছিল স্কুটার। তবে গ্রাহকদের মধ্যে যথেষ্ট আকর্ষণ তৈরি করার পরেও বন্ধ রাখা হচ্ছে বাজাজ চেতকের বুকিং। খবর ফিন্যান্সিয়াল এক্সপ্রেস।

ভারতভিত্তিক কোম্পানিটি বলছে, চীন থেকে সাপ্লাই চেইনে বিঘ্ন ঘটায় সিদ্ধান্ত নিতে হয়েছে। তবে তারা আরো বলছে, বুকিং বন্ধ থাকলেও রেজিস্ট্রেশন করা যাবে। যারা রেজিস্ট্রেশন করবেন, বুকিং শুরু হলে তাদের পরবর্তীকালে জানানো হবে। চলতি বছরের শুরুতে বাজারে স্কুটার তুলেছিল বাজাজ। পরবর্তী সময়ে তা পুনে বেঙ্গালুরুতে আনা হয়েছিল। তবে জানা গিয়েছিল এই দুই শহরের পরে অন্যান্য শহরেও স্কুটার নিয়ে যাওয়ার পরিকল্পনা করেছিল বাজাজ। মহামারীর কারণে পরিকল্পনার রাশ টানতে হয়েছে।

মনে করা হচ্ছে কভিড-১৯ মহামারীর জেরে উৎপাদন ব্যাহত হওয়ার ফলেই আপাতত বুকিং বন্ধ রাখা হয়েছে। বাজারে তোলার পর বলা হয়েছিল, দুটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে স্কুটারআরবান প্রিমিয়াম। আরবান মডেলের দাম লাখ রুপি থেকে শুরু হয়েছিল।

অন্যদিকে প্রিমিয়াম মডেলটির দাম লাখ ১৫ হাজার রুপি থেকে শুরু হয়েছিল। স্কুটারে রয়েছে ৪৮ ভোল্টের লিথিয়াম আয়ন ব্যাটারি, যা চার্জ হতে সময় নেয় মাত্র ঘণ্টা। স্কুটার দুটি আলাদা মোডে চালাতে পারবেন চালকরা। এছাড়া স্কুটারে রয়েছে ঝা-চকচকে লুক। আকর্ষণীয় হেড লাইট। এমনকি স্মার্টফোন সংযোগেরও সুবিধা রয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন