শুক্রবার | অক্টোবর ৩০, ২০২০ | ১৫ কার্তিক ১৪২৭

টকিজ

নতুন চলচ্চিত্রে ব্যস্ত পপি

ফিচার প্রতিবেদক

মহামারী নভেল করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন নিজ বাড়ি খুলনায় ছিলেন ঢাকাই চলচ্চিত্রের অভিনেত্রী সাদিকা পারভীন পপি। ঘরবন্দি সময়টা সেখানেই কাটিয়েছেন। কিছুদিন আগে ঢাকায় ফিরেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী। ফিরেই ১০ সেপ্টেম্বর চ্যানেল আইতে তারকা কথন অনুষ্ঠানে অংশগ্রহণের মধ্য দিয়ে স্বাভাবিক কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত হন পপি। এদিন পপি ইমপ্রেস টেলিফিল্মের নতুন একটি চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হন। ছবির নাম ভালোবাসার প্রজাপতি এর গল্প চিত্রনাট্য লিখেছেন খালিদ মাহবুব তূর্য এবং নির্মাণ করছেন রাজু আলীম মাসুমা তানি। ১৮ সেপ্টেম্বর থেকে রাজধানীর উত্তরার ১২ নম্বর সেক্টরের একটি হাউজে চলচ্চিত্রটির দৃশ্য ধারণের কাজ শুরু হয়েছে। এতে পপির বিপরীতে প্রথমবারের মতো দেখা যাবে জাজ মাল্টিমিডিয়া থেকে নির্মিত দেশা: দ্য লিডার ছবির নায়ক শিপন মিত্রকে। পপির বিপরীতে আরো আছেন ছবির নির্মাতা রাজু আলীম নিজে।

ভালোবাসার প্রজাপতি চলচ্চিত্রটি একটি রোমান্টিক গল্পের। এতে পপি অভিনয় করছেন পূর্বা চরিত্রে, শিপন গৌরব চরিত্রে এবং রাজু আলীম অভিনয় করছেন সৌরভ চরিত্রে। ভালোবাসার প্রজাপতি ছবিতে অভিনয় প্রসঙ্গে পপি বলেন, আমার জন্মদিনের অন্যতম উপহার ছিল এটি। কারণ জন্মদিনে চ্যানেল আইতে তারকা কথন অনুষ্ঠানে অংশগ্রহণের পর পরই আমি ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হই। ছবির গল্প এবং আমার চরিত্রটি খুব ভালো লেগেছে। আর যেহেতু ছবিটি নির্মাণে একজন নারী নির্মাতাও আছেন তাই কাজ করতে একটু বাড়তি সুবিধাও পাচ্ছি। তরুণ অভিনেতা শিপনের সঙ্গে অভিনয় প্রসঙ্গে অভিনেত্রী বলেন, শিপনের সঙ্গে এটি আমার প্রথম কাজ। শিপন ভালো করছে। আশা করছি তার সঙ্গে কাজটি উপভোগ্য হয়ে উঠবে।


চলচ্চিত্রে আসার আগে থেকেই পপির ভক্ত শিপন। চলচ্চিত্রে অভিনয় শুরুর পর থেকে পপির বিপরীতে কাজের ইচ্ছা ছিল তার। অবশেষে তার সে স্বপ্ন পূরণ হয়েছে। বিষয়ে শিপন বলেন, চলচ্চিত্রে কাজ শুরুর পর থেকে তার (পপি) সঙ্গে একটি চলচ্চিত্রে হলেও নায়কের ভূমিকায় কাজ করার ইচ্ছা ছিল। কারণ তিনি আমার পছন্দের অভিনেত্রী। অবশেষে সে স্বপ্ন পূরণ হয়েছে এবং এটা আমার জন্য কত ভালো লাগার তা আসলে ভাষায় প্রকাশের নয়। আমি নির্মাতাদের কাছে কৃতজ্ঞ আমাকে এমন একটি সুযোগ দেয়ার জন্য।

প্রিয় অভিনেত্রীর সঙ্গে মাত্র একদিন শুটিং করেছেন শিপন। সেই একদিনের কাজের অভিজ্ঞতা বিনিময় করে শিপন জানান, মাত্র একদিন শুটিং করেছি, কিন্তু তাতেই পপি আপুর মধ্যে যে মহানুভবতা দেখেছি তাতে মুগ্ধ হয়েছি। তিনি যে কত সহজ-সরল আর সাধারণ, তা ভাবাই যায় না।

টানা তিনদিনের শুটিংয়ের মধ্যে আজ পপির শেষদিনের শুটিংয়ে অংশ নেয়ার কথা রয়েছে। পরবর্তী সময়ে আবারো কাজ শুরু হবে। এদিকে দুই অভিনয়শিল্পীর ভালোবাসার প্রজাপতি ছাড়াও অন্যান্য ছবির ব্যস্ততা নেহাত কম নয়। শিপন এরই মধ্যে সাইদুল ইসলাম রানার নির্দেশনায় আগামী অক্টোবর থেকে বীরত্ব ছবির কাজ শুরু করতে যাচ্ছেন। এতে তার বিপরীতে আছেন প্রখ্যাত অভিনেত্রী সারাহ বেগম কবরী পরিচালিত এই তুমি সেই তুমি ছবির নায়িকা নিশাত নাহার সালওয়া। এদিকে পপি এর মধ্যে শেষ করবেন সাদেক সিদ্দিকীর সাহসী যোদ্ধা চলচ্চিত্রটির কাজ। শোভার নির্দেশনায় সেভ লাইফ ছবির কাজও আবার শুরুর কথা রয়েছে। ছবিতে পপির বিপরীতে আছেন অভিনেতা ফেরদৌস।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন