বলিউডের পাশে এবার রমেশ সিপ্পি

ফিচার ডেস্ক

এবার শোলেখ্যাত প্রযোজক-পরিচালক রমেশ সিপ্পি বলিউডের সমর্থনে মুখ খুললেন। তিনি বলেছেন, বলিউডের বিরুদ্ধে মাদকের সঙ্গে যুক্ত থাকার যে অভিযোগ উঠেছে তা সঠিক নয়। সুশান্ত সিং রাজপুতের রহস্যময় মৃত্যুর ঘটনায় বলিউডের বিরুদ্ধে অভিযোগটিও আলোচিত হচ্ছে। 

একটি ভারতীয় সংবাদ মাধ্যমকে রমেশ সিপ্পি বলেছেন, বলিউডের বিরুদ্ধে মাদকের অভিযোগ ভুল। তিনি সঙ্গে যোগ করেন যে ইন্ডাস্ট্রিতে কেউই মাদক নেয় না ব্যাপারটা এমন নয়। বরং এটা ঠিক তেমনই একটা বিষয় যেমনটা দুনিয়ার আর সব স্থানে দেখা যায়।

রমেশ সিপ্পি বলেন, তিনি মাদক ব্যবহারের পক্ষে কথা বলছেন না এবং তিনি নিজে জীবনে কখনো মাদক গ্রহণ করেননি। তিনি বলেন, এমনভাবে বিষয়গুলো বর্ণনা করা হচ্ছে যেন মনে হয় বলিউড একটা ভয়ানক জায়গা যেখানে মাদক, অ্যালকোহল এবং যৌনতাকে উৎসাহ দেয়া হয়। রমেশ সিপ্পি বলেন প্রকৃত পরিস্থিতি মোটেও এমন কিছু নয়।

রমেশ সিপ্পি বলেন, হতে পারে যে কেউ মাদকাসক্ত কিন্তু এটাকে বলিউডের জন্য সাধারণীকরণ করাটা একেবারে ভুল।

রমেশ সিপ্পি উপসংহার টেনে বলেন, সাধারণ মানুষ সেলিব্রিটিদের নিয়ে জানতে চায়। সেলিব্রিটিরা পাবলিক ফিগার, তাই মিডিয়া তাদের এভাবে চিত্রিত করছে।

সম্প্রতি সমাজবাদী পার্টির সংসদ সদস্য জয়া বচ্চন সংসদের বলিউডকে বদনাম করার বিরুদ্ধে কথা বলেছেন।  জয়া বলেন, বিনোদন ইন্ডাস্ট্রি প্রতিদিন পাঁচ লাখ মানুষের কর্মসংস্থান করে। পরোক্ষভাবে কর্মসংস্থান করে ৫০ লাখ মানুষের। রকম একটা খারাপ সময়ে, যখন কর্মসংস্থানের পরিমাণ সবচেয়ে নিচে নেমে গেছে তখন আমরা সোস্যাল মিডিয়া দ্বারা বিভ্রান্ত হচ্ছি।

জয়া আরো বলেছিলেন, যারা ইন্ডাস্ট্রি থেকে নাম কামিয়েছেন তারাই এখন একে ডাস্টবিন বলছেন। আমি পুরোপুরি ভিন্নমত পোষণ করছি। আমি এসব থেকে নিজেকে বিচ্ছিন্ন রাখতে চাই। তিনি আরো বলেন, আমি আশা করি যারা ইন্ডাস্ট্রিতে নাম-অর্থ পেয়েছেন তারা এমন ভাষা ব্যবহার বন্ধ করবেন।

 

সূত্র: ডিএনএ

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন