গ্রিসে হারিকেন সদৃশ ঝড় ‘মেডিকেনে’ নিহত ২

বণিক বার্তা ডেস্ক

মধ্য গ্রিসে বিরল হারিকেন সদৃশ ঝড় মেডিকেনে শনিবার দুজনের মৃত্যু হয়েছে। ঘটনায় নিখোঁজ রয়েছে আরো একজন। রাজধানী এথেন্সের উত্তর দিকের ঝড় বহু ভবনে আঘাত হানে। একই সঙ্গে বয়ে যায় তীব্র ঝড়ো বাতাস। খবর এএফপি।

ভূমধ্যসাগরীয় সাইক্লোন ইয়ানসের কারণে শুক্রবার ফেরি ফ্লাইট বন্ধ করা হয়। এরপর শনিবার বিকালে দিকে সাইক্লোনটি দক্ষিণে ক্রিটের দিকে অগ্রসরমান হয়। তবে সময় ঘূর্ণিঝড়টি শক্তি হারিয়ে ফেলে। এদিকে জরুরি উদ্ধারকারী দল ৫৫ জন অভিবাসীকে বহনকারী একটি নৌকার সন্ধান জারি রেখেছে। তবে কোস্টগার্ড বলছে, সহায়তা না পেয়ে সম্ভবত নৌকাটি অন্য কোনো দিকে চলে গেছে।

ঝড়ে সব থেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে এথেন্স থেকে ৩০০ কিলোমিটার দূরের শহর কারদিস্তা। ঝড়ের কারণে অসংখ্য উপড়ে পড়েছে। একই সঙ্গে বিদ্যুত্সংযোগ ছিন্ন হওয়ার পাশাপাশি দেখা দিয়েছে ভূমিধস। স্থানীয় সাংবাদিকরা জানিয়েছেন, ঝড়ের পর এক ব্যক্তিকে তার খামার এলাকায় মৃত অবস্থায় পাওয়া যায়। এছাড়া নিকটস্থ মফস্বল শহরের একটি জলমগ্ন বাড়ি থেকে এক নারীকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। অন্যদিকে বন্যার পানিতে একটি গাড়ি ভেসে গেলে গাড়ির ভেতরে থাকা ব্যক্তি নিখোঁজ রয়েছেন।

পরিস্থিতিতে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন গ্রিসের প্রধানমন্ত্রী কায়রিয়াকোস মিতসোতাকিস। একই সঙ্গে তিনি ক্ষতিগ্রস্ত অঞ্চলে প্রয়োজনীয় সহায়তার আশ্বাস দিয়েছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন