শনিবার | অক্টোবর ৩১, ২০২০ | ১৬ কার্তিক ১৪২৭

খবর

রাজধানীতে গরম পানিতে দগ্ধ দুই শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

রাজধানীতে পৃথক ঘটনায় গরম পানিতে দগ্ধ হয়ে দুই শিশুর মৃত্যু হয়েছে। তারা হলো- কাফরুলে সৌমিতা নাথ সরকার (৩) ও তেজগাঁও শিল্পাঞ্চলে সাব্বির (১৩ মাস)। 

আজ শনিবার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনিস্টিটিউটের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

তেজগাঁও শিল্পাঞ্চল থানার এসআই জাহাঙ্গীর আলম জানান, গত ৬ সেপ্টেম্বর সকালে তেজগাঁও শিল্পাঞ্চলের নাখালপাড়া এলাকায় নিজ বাসায় গরম পানিতে দগ্ধ হয়ে ১৩ মাসের শিশু সাব্বির ঢামেক হাসপাতালে ভর্তি হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সকালে আইসিইউতে মারা যায়। পরিবারের আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

শিশু সাব্বিরের বাবা ওর্য়াকসপ কর্মচারী ওমর ফারুক বলেন, খাওয়ার জন্য গরম পানি করে পাত্রে রেখে দিয়েছিল শিশুটির মা শারমিন আক্তার। শিশুটি তখনও ঘুমিয়ে ছিল। হঠাৎ ঘুম থেকে উঠে ঘুম ঘুম চোখে হামাগুড়ি দিয়ে সেই গরম পানির পাত্রের উপরে পড়ে যায়। এতে আমাদের একমাত্র সন্তান সাব্বির দগ্ধ হয়।

শিশু সৌমিতার চাচা সুধী সরকার জানান, কাফরুলের ১৪ নম্বর সরকারী স্টাফ কোয়ার্টারে পরিবারের সঙ্গে থাকতো সৌমিতা। তার বাবা সজল সরকার ও মা শিউলি দেবনাথ। দু’জনই চাকরি করে। শিশুর দাদী রানী সরকার অসুস্থ। তাই তার গোসলের জন্য গত ৯ সেপ্টেম্বর সন্ধ্যায় গরম পানি করে রাখা হয়। শিশুটি খেলা করতে করতে ওই পানিতে পড়ে গিয়ে দগ্ধ হয়।

কাফরুল থানার এসআই আব্দুস সামাদ বলেন, পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই শিশু সৌমিতার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন