বৃহস্পতিবার | অক্টোবর ২৯, ২০২০ | ১৪ কার্তিক ১৪২৭

খবর

মসজিদে বিস্ফোরণের ঘটনায় গ্রেফতার তিতাসের ৮ কর্মী রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণের ঘটনায় গ্রেফতার তিতাসের আট কর্মীর (বরখাস্তকৃত) ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

আজ শনিবার তাদের গ্রেফতার করে নারায়ণগঞ্জের জেলা জজ আদালতে উপস্থাপন করা হলে আদালত তাদের প্রত্যেকের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গ্রেফতারকৃতরা হলেন, তিতাস গ্যাস টিঅ্যান্ডডি কোম্পানি লিমিটেডের ফতুল্লা জোনাল বিপণন অফিসের সহকারী প্রকৌশলী মানিক মিয়া, ব্যবস্থাপক মোহাম্মদ সিরাজুল ইসলাম, উপ-ব্যবস্থাপক মাহমুদুর রহমান রাব্বি ও সহকারী প্রকৌশলী এস এম হাসান শাহরিয়ার।  এর বাইরে গ্রেফতার চার কর্মী হলেন- মো. ইসমাইল, মো. হানিফ মিয়া, মো. আতাউর আলী এবং মো. মনিবুর রহমান।

সিআইডির এএসপি (মিডিয়া) মো. জিসানুল হক বণিক বার্তাকে বলেন, নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণের ঘটনাটি তদন্ত শেষে সিআইডির পক্ষ থেকে ফতুল্লা থানায় একটি মামলা করা হয়ে। গ্রেফতার আটজন ওই মামলার আসামি। দুর্ঘটনার পেছনে তাদের দায়িত্ব অবহেলার প্রমাণ মিলেছে।

শনিবার (১৯ সেপ্টেম্বর) বিকালে গ্রেফতারকৃত আসামিদের অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রট কাউসার আলমের আদালতে ৫ দিনের রিমান্ডের আবেদন করা হয়। 

পুলিশের সাব-ইন্সপেক্টর রবিউল আলম আদালতকে বলেন, গ্রেফতারকৃত আসামিদের অবহেলার কারণেই তিতাস গ্যাসের লাইনের লিকেজ থেকে গ্যাস নির্গত হয় বিদ্যুতের লাইন পরিবর্তনের সময় স্পার্ক থেকে আগুনের সূত্রপাত এবং বিস্ফোরণ ঘটে। 

অপরদিকে আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সুলতান মাহমুদ জানান, আসামিরা কেউ ছয় কেঊ বা মাস সাত মাস কেউ বা তারও কম সময় ধরে নারায়ণগঞ্জে কর্তব্যরত। মসজিদে বিস্ফোরণের সঙ্গে তাদের সম্পৃক্ততা নেই। 

আদালত উভয়পক্ষের শুনানি শেষে ৪ প্রকৌশলীসহ ৮ কর্মকর্তা-কর্মচারীকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

>> নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণ : প্রকৌশলীসহ তিতাসের ৮ কর্মী গ্রেফতার

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন