কভিড-১৯ টেস্টের ফি দেয়া যাচ্ছে নগদে

কভিডকে নিয়ন্ত্রণে রাখতে কাগুজে টাকার ব্যবহার না করে কেবল মোবাইল ওয়ালেটের মাধ্যমে টেস্ট ফি প্রদান বেশ সাড়া ফেলেছে। দেশের সংকটকালে মানুষের পাশে থাকতে ডাক বিভাগের মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস নগদ- একমাত্র সেবা দিচ্ছে।

সরকারের স্বাস্থ্য পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সঙ্গে যৌথ উদ্যোগে প্রক্রিয়ায় দেশের সবচেয়ে কম খরচে কভিড-১৯ টেস্ট করানোর ব্যবস্থা করা হয়েছে। গত আগস্টের শুরু থেকে সেবাটি চলমান রয়েছে। এর আওতায় নগদ বিল পে-এর মাধ্যমে মাত্র ১০০ টাকা ফি প্রদান করে টেস্ট সেন্টারে গিয়ে কভিড-১৯ টেস্ট করানো যাচ্ছে। এছাড়া বিদেশগামী যাত্রীরা মাত্র হাজার ৫০০ টাকায় টেস্ট সেন্টারে গিয়ে কভিডের টেস্ট করাতে পারছেন। দুই ক্ষেত্রেই স্বয়ংক্রিয়ভাবে শতাংশ চার্জ প্রদান করতে হয়।

সেবাটি সম্পর্কে নগদের ব্যবস্থাপনা পরিচলক (এমডি) তানভীর মিশুক বলেন, শুরু থেকেই নগদ সরকারের পাশে থেকে কভিড মহামারী মোকাবেলার সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে। সেবামূলক কাজে যুক্ত থাকাও সেই প্রক্রিয়ারই অংশ বলে মনে করেন তিনি।

নগদ সব সময়ই দেশ জনগণের জন্য কাজ করছে মন্তব্য করে তিনি আরো বলেন, শুধু আমরাই এখন পর্যন্ত সেবা চালু করেছি। যেহেতু নগদ বিশ্বাস করে, মানুষ বাঁচলে দেশ বাঁচবে। সে কারণে দেশ দেশের মানুষকে নিরাপদ রাখতে কোনো রকম স্পর্শবিহীন লেনদেনের মাধ্যমে কভিড টেস্টের ফি প্রদানের কাজে সরকারের পাশে দাঁড়িয়েছি আমরা। নগদ-এর মাধ্যমে কভিড টেস্টের ফি প্রদান করায় মানুষ কিছুটা হলেও শারীরিক দূরত্ব বজায় রাখতে পেরেছে। একই সঙ্গে কাগুজে টাকার মাধ্যমে ভাইরাস ছড়ানোও নিয়ন্ত্রণ করা গেছে।

অ্যান্ড্রয়েড অ্যাপ ব্যবহারকারীদের ক্ষেত্রে নগদ অ্যাপে লগইন করে বিল-পে বাটনটি ক্লিক করতে হবে। তারপর বুথ পছন্দ অনুযায়ী টেস্টের বিষয় নির্ধারিত করতে হবে। এরপর পিন টাইপ করে ট্যাপ করে ধরে রাখলেই কনফার্মেশন এসএমএস চলে আসবে। আর ইউএসএসডি ব্যবহার করে কভিড টেস্টের ফি প্রদান করতে *১৬৭# ডায়াল করে মেনু থেকে চেপে বিল-পে সিলেক্ট করতে হবে। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন