সুশান্ত রাজপুত হলে আত্মহত্যা করত না!

ফিচার ডেস্ক

সুশান্ত সিং রাজপুত কখনই সত্যিকার রাজপুত হতে পারেন না। কারণ রাজপুতরা মহারানা প্রতাপের বংশধর, তারা আত্মহত্যা করতে পারেন না। ভারতের রাজনৈতিক দল আরজেডি বিধায়ক অরুণ যাদবের সাম্প্রতিক মন্তব্য নিয়ে শুরু হয়েছে নতুন বিতর্ক।

বিহারের রাজনীতিবিদ অরুণ যাদবের মন্তব্যের সমালোচনা করেছে জেডিইউ বিজেপি। বিহারের জনগণ সুশান্তের ভক্তদের কাছে মন্তব্যের জন্য যাদবকে ক্ষমা চাইতে বলা হয়েছে।

নিজের বিধানসভা এলাকায় একটি নতুন রাস্তার উদ্বোধন করতে গিয়ে আরজেডি বিধায়ক অরুণ যাদব বলেন, আমি বলতে চাই সুশান্ত রাজপুত নয়। কিছু মনে করবেন না, তবে যারা রাজপুত, যারা মহারানা প্রতাপের উত্তরাধিকারী, তারা কোনোদিন গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেন না।

তিনি আরো বলেন, আমি নিজেও মর্মাহত। কিন্তু সুশান্ত সিং রাজপুতের কখনই আত্মহত্যা করা উচিত হয়নি। রাজপুত হলে তার লড়াই করা উচিত ছিল, রাজপুতরা আগে শত্রুকে হত্যা করে তারপর মৃত্যুবরণ করে।

বক্তব্যে উত্তাপ ছড়াচ্ছে বিহারের রাজনৈতিক মহলে। অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত হবে বিহার বিধানসভা নির্বাচন। সুশান্তের মৃত্যু বিহারের নির্বাচনের একটা বড় ইস্যু হয়ে উঠছে। সুশান্ত সিং রাজপুত বিহারের ছেলে, তাই সব পক্ষই থেকে স্থানীয় রাজনীতিতে ফায়দা নিতে আগ্রহী। মহারাষ্ট্রের ক্ষমতাসীন দল শিবসেনা অভিযোগ জানিয়েছে, বিহার ভোটকে সামনে রেখে বিজেপি সুশান্তের মৃত্যুর রাজনৈতিক ফায়দা তুলতে চায়।

সুশান্তের মৃত্যুর প্রায় ৪০ দিন পর গত ২৫ জুলাই বিহারের পাটনার রাজীব নগরে প্রয়াত অভিনেতার বাবা কেকে সিং রিয়া চক্রবর্তীসহ মোট ছয়জনের বিরুদ্ধে সুশান্তকে আত্মহত্যায় প্ররোচনা দেয়ার মামলা দায়ের করেন।

 

সূত্র: ইন্ডিয়া টুডে

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন