দিনটি যেমন (১৮.০৯.২০২০)

আজ ১৮ তারিখ। আজ জন্মগ্রহণ করায় আপনার সঠিক জন্মসংখ্যা (১৮= ১+৮) = ৯। আপনি হলেন এমন একজন ব্যক্তি, যিনি দলীয়ভাবে খুব দক্ষতার সাথে কাজ করতে পারলেও, নিজে স্বাতন্ত্র্য পরিচয়ে পরিচিত হতেই বেশী পছন্দ করেন। মানুষ হিসেবে আপনি বৃহৎ মনের অধিকারী, উদার, সহিষ্ণু এবং সহানুভূতিশীল। আপনার চরিত্র নাটকীয়তায় পরিপূর্ণ এবং সেভাবে অন্যের কাছে নিজেকে উপস্থাপন করতে আপনি পছন্দ করেন। আপনার জন্য-

শুভ বর্ণ : লাল, কমলা, মেজেন্ডা, মেরুন, গোলাপী,  নীল এবং সবুজ।

শুভ বার : রবি, সোম এবং মঙ্গল।

শুভ রত্ন : প্রবাল, গার্নেট অথবা ফিরোজা। 

গুরুত্বপূর্ণ তারিখ: ১, ৩, ৬, ৯, ১০, ১২, ১০, ১৮, ১৯, ২১, ২৪, ২৭, ২৮ এবং ৩০।

গুরুত্বপূর্ণ সংখ্যা: ১, ৩, ৬, এবং ৯। 

উপযোগী পেশা: শিক্ষকতা, নির্মাণ-শিল্প, প্রকল্প-প্রণয়ন এবং ব্যবস্থাপনা, ডিজাইনিং, পশু-চিকিৎসা, চিকিৎসা বা সেবা, নার্সিং, বিকল্প স্বাস্থ্যসেবা এবং স্বেচ্ছাসেবা সংশ্লিষ্ট কাজ। 

বিশেষ পরামর্শ: বিজ্ঞান, দর্শন বা যন্ত্রকৌশল সংশ্লিষ্ট বিষয়ে পড়াশোনা বা কাজ-কর্ম করলে আপনি ঈর্ষণীয় সফলতা লাভ করতে পারবেন।     

এবার অন্যান্য জন্মসংখ্যার ব্যক্তিদের সাথে আপনিও জেনে নিন কেমন কাটতে পারে আজ আপনার দিনটি।                                      

(১) আর্থিক ক্ষেত্রে কোনো উন্নতি ঘটতে পারে অথবা লাভ  করতে পারেন কিছু অর্থ একেবারে নগদ নগদ (খুবই অপ্রত্যাশিতভাবে)। কোনো সূত্র ধরে ঘটতে পারে কোনো  সম্মাননা অর্জন। কাজ-কর্মে সফলতা পাওয়া অন্যান্য দিনের তুলনায় অনেকটাই সহজ হবে বলে আশা করা যায়। বিবাদে পারতপক্ষে বিরত থাকতে চেষ্টা করুন। 

(২) কাজ-কর্মে বাধা হয়তো একটু বেশিই আসতে পারে আজ অন্য দিনের তুলনায়। বিরক্ত হবেন না। কারণ, বিরক্তি নিয়ে করলে, সাধারণ কাজেও তালগোল পাকিয়ে ফেলে মানুষ। তাই, ধীর-স্থিরভাবে মন দিয়ে কাজ করে যান; কাজের পথে বাধাগুলো কর্পুরের মত উবে যাবে আপনা থেকেই। তারপরে আসবে শান্তি। 

(৩) অর্থনৈতিক কর্মকান্ড বা অর্থ-ব্যবস্থাপনার কাজ নিয়ে ব্যস্ততা বাড়তে পারে। আর এ বিষয়ে ব্যস্ততা বাড়ার সাথে সাথে দক্ষতা প্রদর্শনেও সমর্থ হবেন, আশা করা যায় আপনি। প্রেম-প্রণয়ের ক্ষেত্রে বা দাম্পত্য জীবন থেকে সুখ লাভের সম্ভাবনা একেবারেই ক্ষীণ আজ। উচ্চ-রক্তচাপ নামের রোগটিকে পাত্তা দিয়ে চলুন যথাযথ মাত্রায়।

(৪) কাজকর্ম করে শুদ্ধ সফলতার মুখ দেখতে চাইলে, নিজের গুরুত্বপূর্ণ কাজগুলো নিজের হাতে এবং নিজের বুদ্ধিতে করতে চেষ্টা করুন। গুরুত্বপূর্ণ কোনো সিদ্ধান্ত গ্রহণেও নির্ভর করুন নিজের জ্ঞান এবং বিবেচনা-বোধের উপর। পক্ষান্তরে, অন্য কারো বুদ্ধিতে বা পরামর্শে কোনো কাজ করা থেকে বিরত থাকলে নিরাপদে থাকবেন আজ।

(৫) নারী বা পুরুষ যে কারো সহযোগিতায় সফলতা আপনার করায়ত্ত্ব হবার সম্ভাবনা রয়েছে আজ। এছাড়া, বিশেষ কোনো সংকট মোচনও ঘটতে পারে বিপরীত লিঙ্গের কোনো ব্যক্তির সহযোগিতায়। অর্থযোগ শুভ। যে কোনো সূত্র হতে কিছু অর্থ আগমনের সম্ভাবনাও বর্তমান। দাম্পত্য-যোগ শুভ। বিদেশ যাত্রার কাজে লক্ষনীয় মাত্রার অগ্রগতি আসার সম্ভাবনা রয়েছে। 

(৬) কেবল ঝড়-বৃষ্টি আর ভূমিকম্পই প্রাকৃতিক দুর্যোগ নয়, পৃথিবীতে আরো বহু রকমের প্রাকৃতিক দুর্যোগ আছে;  মানসিক প্রস্তুতি রাখুন যে-কোন প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলার। দূর-পাল্লার ভ্রমণে সতর্কতার পরিমাণ বাড়িয়ে দিন। নতুন কোনো বিনিয়োগ করার কাজ বা  বিনিয়োগে যাবার পরিকল্পনা তৈরি করা থেকে বিরত থাকলেই ভালো করবেন আজ।

(৭) (কোন দাওয়াত বা নিমন্ত্রণে গেলে) অতিভোজন বা বিরুদ্ধ ভোজন থেকে নিজেকে মুক্ত রাখতে পারলেই সুস্থ  থাকার সম্ভাবনা রয়েছে। (তা না হলে) পেটের পীড়ায় কষ্ট পাবার আশঙ্কা রয়েছে। এমন কোনো কাজ বা আচরণ করা থেকে বিরত থাকুন যার ফলশ্রুতিতে কারো সাথে ভুল বোঝাবুঝি তৈরি হতে পারে।

(৮) ভ্রমণ-কাজে ব্যস্ততা বাড়তে পারে। পূর্ব-পরিকল্পনা ছাড়াই কোনো কাজে হাত দেয়ার প্রয়োজন পড়তে পারে। হজ্জ্ব বা কোনো তীর্থযাত্রাকে কেন্দ্র করে তৎপরতা বাড়তে বা বাড়াতে হতে পারে। কাজ-কর্মের মাধ্যমে বা অন্য কোনো সূত্রে অর্থলাভ ঘটার সম্ভাবনা রয়েছে। গোপন কথা যে কাউকে জানানো থেকে বিরত থাকুন।  

(৯) আপনার সকল কাজই সফলতার মুখ দেখতে সমর্থ হবে হয়তো। প্রেম-প্রণয় নিবেদনের জন্য দিনটি বিশেষভাবেই শুভ। দাম্পত্য ক্ষেত্র থেকেও আশা করা যায়, লাভ করবেন কোন সুসংবাদ। তবে, শর্ত থাকে যে, মনে বিরক্তি বা অসন্তোষ নিয়ে আজ কোনো কাজ করবেন না। অর্থযোগ মোটের উপর শুভ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন