বৃহস্পতিবার | অক্টোবর ০১, ২০২০ | ১৬ আশ্বিন ১৪২৭

খেলা

ম্যাক্সওয়েল-ক্যারির ব্যাটে সিরিজ জিতল অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক

তিনশ রানের বেশি লক্ষ্যের পেছনে ছুটতে গিয়ে ৭৩ রানেই পাঁচ উইকেট হারায় অস্ট্রেলিয়া। মনে হচ্ছিল ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজটাও বোধ হয় হাতছাড়া হতে যাচ্ছে। কিন্তু সেখান থেকেই প্রতিরোধ গড়ে তোলেন গ্লেন ম্যাক্সওয়েল ও অ্যালেক্স ক্যারি। এ দুজনের অনবদ্য ব্যাটিংয়ে মুঠো থেকে ফসকে যাওয়া রোমাঞ্চকর ম্যাচ বের করে সিরিজ জয় নিশ্চিত করে অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের দেয়া ৩০৩ রানের লক্ষ্য অস্ট্রেলিয়া টপকে গেছে ২ বল ৩ উইকেট হাতে রেখে।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে এদিন শুরু থেকেই দিশেহারা অসিরা। দলীয় ২১ রানে ক্রিস ওকসের বলে ফিরে যান অ্যারন ফিঞ্চ (১২)। মার্কোস স্টোয়িনিস ফিরেন দলীয় ৩১ রানে। মাত্র ৪ রান করেন তিনি। ২৪ রান করা ডেভিড ওয়ার্নারকে ফেরান জো রুট। তখন দলের রান ৫১ । স্কোর বোর্ডে ৪ রান যোগ হতে ফেরেন মিচেল মার্শ (২)। দলীয় ৭৩ রানে মানুর্স লাবুশেনে ফেরেন রান আউট হয়ে। তিনি করেন ২০ রান। এরপর শুরু হয় ম্যাক্সওয়েল ও ক্যারির লড়াই। এ দুজনের অনবদ্য ব্যাটিংয়ে অস্ট্রেলিয়ায় পৌঁছে যায় ২৮৫ রানে। এর মাঝে শতক তুলে নেন দুজনই। ৯০ বলে ৪ চার ও ৭ ছক্কায় ১০৮ রান করে ফেরেন ম্যাক্সওয়েল। দলকে জয়ের দ্বারপ্রান্তে রেখে আউট হন ক্যারি। তিনি করেন ১১৪ বলে ১০৬ রান। শেষ দিকে কিছুটা চাপ তৈরি হলেও মিচেল স্টার্ক চার মেরে দলের জয় নিশ্চিত করেন। 

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে স্টার্কের প্রথম দুই বলেই দুই উইকেট হারায় ইংল্যান্ড। তবে বিপর্যয়ে রুখে দাঁড়ান জনি বেয়ারস্টো। তিনি করেন ১১২ রান। এছাড়া স্যাম বিলিংস ৫৭ ও ওকস করেন ৫৩ রান। এ তিনজনের ব্যাটে ভর দিয়েই ৩০২ রানের লড়াকু পুঁজি পায় ইংল্যান্ড। যদিও তা যথেষ্ট ছিল না।  ম্যাচ ও সিরিজ সেরা হয়েছেন ম্যাক্সওয়েল।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন