শনিবার | সেপ্টেম্বর ২৬, ২০২০ | ১১ আশ্বিন ১৪২৭

খবর

সীমিত পরিসরে গুলশান-বনানী পূজা ফাউন্ডেশনের মহালয়া আয়োজন

বণিক বার্তা অনলাইন

নভেল করোনাভাইরাসের কারণে এবছর সীমিত পরিসরে মহালয়া অনুষ্ঠানের আয়োজন করেছে গুলশান-বনানী সার্বজনীন পূজা ফাউন্ডেশন। এবছর পূজা মণ্ডপের মাঠের পরিবর্তে ফাউন্ডেশনের কার্যালয়ে অনুষ্ঠিত হবে এবং সেই অনুষ্ঠান ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে সরাসরি সম্প্রচারের ব্যবস্থা করা হয়েছে।

ফাউন্ডেশনের এক বিবৃতিতে বলা হয়েছে, বিগত ১২ বছর ধরে গুলশান-বনানী সার্বজনীন পূজা ফাউন্ডেশন দূর্গা পূজা উপলক্ষে বাংলাদেশের সর্ববৃহৎ পূজা মন্ডপগুলোর অন্যতম আয়োজনটি সাফল্যের সাথে পরিচালনা করে আসছে। এবারের করোনা ভাইরাসের প্রাদুর্ভাবকে মাথায় রেখেই সীমিত আকারে আমাদের মহালয়ার অনুষ্ঠানের পরিকল্পনা নেয়া হয়েছে, যেটি আমাদের পূজামণ্ডপের মাঠের অদূরে অবস্থিত ফাউন্ডেশন অফিসে আয়োজন করা হচ্ছে।

ফাউন্ডেশনের সভাপতি দিলিপ দাশ গুপ্ত বলেন, ‘সবার স্বাস্থ্যের নিরাপত্তার কথা ভেবে আমরা এই বছর মহালয়ার আয়োজন সামাজিক দূরত্ব বজায় রেখে আমাদের অফিসের ভেতরে করছি। আমাদের এই অনুষ্ঠান একযোগে চ্যানেল আই এবং এছাড়াও আমাদের অফিসিয়াল ফেসবুক পেইজ ও ইউটিউব চ্যানেলের মাধ্যমে সরাসরি সম্প্রচারিত হবে, যা সারা পৃথিবীতে আমাদের শুভানুধ্যায়ীরা উপভোগ করতে পারবেন।’

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, এই বছর গুলশান-বনানী সার্বজনীন পূজা ফাউন্ডেশনের পক্ষ থেকে আমরা মহালয়ার ঐতিহ্যবাহী আয়োজন বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের ‘মহিষাসুরমর্দিনী’-র ৯০ বছর পূর্তি উপলক্ষে এই অসামান্য অনুষ্ঠানের আদলেই আমাদের শুভ মহালয়ার পরিবেশনাটি সাজিয়েছি। এই অনুষ্ঠানে থাকছে ‘শ্রী শ্রী চন্ডী’ থেকে নির্বাচিত সংস্কৃত শ্লোকের সাথে ভক্তিমূলক গান, যেমনটি আজো বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের কণ্ঠে মহালয়ার সকালে প্রতি বছর প্রচারিত হয়।

বৃহস্পতিবার (১৭ই সেপ্টেম্বর) ভোর সাড়ে ৫টার সময় এই অনুষ্ঠান প্রচারিত হবে। যেখানে অংশ নেবেন প্রখ্যাত শিল্পী প্রমোদ দত্ত, চম্পা বণিক ও ছায়া কর্মকার, এবং এর গ্রন্থনা ও উপস্থাপনা করবেন মনোজ সেনগুপ্ত। আমাদের এই আয়োজনের মূল উদ্দেশ্য দেবীবন্দনার মাধ্যমে দেশ ও দেশের মানুষের মঙ্গলের জন্য প্রার্থনা করা হবে বলেও জানান দিলিপ দাশ গুপ্ত।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন