শনিবার | সেপ্টেম্বর ২৬, ২০২০ | ১১ আশ্বিন ১৪২৭

আন্তর্জাতিক ব্যবসা

কর্মীদের জন্য ২৩৫ কোটি রুপি বোনাস ঘোষণা টাটা স্টিলের

বণিক বার্তা ডেস্ক

নভেল করোনাভাইরাস মহামারী নিয়ন্ত্রণে একটানা লকডাউনের জেরে ভারতের বেশির ভাগ কোম্পানি আর্থিক লোকসানের মুখে পড়ায় অনেকে কর্মী ছাঁটাইয়ে গিয়েছে। তবে সংকটের মধ্যে কর্মীদের পাশেই রয়েছে টাটা স্টিল। এমনকি কর্মীদের ২০১৯-২০ অর্থবছরের জন্য ২৩৫ কোটি ৫৪ লাখ রুপি বোনাস দেবে বলে ঘোষণা করেছে ভারতভিত্তিক শিল্প জায়ান্ট। খবর পিটিআই।

এক বিবৃতিতে টাটা স্টিল বলছে, বার্ষিক বোনাস প্রদানের ব্যাপারে টাটা স্টিলের ব্যবস্থাপক টাটা ওয়ার্কার্স ইউনিয়নের (টিডব্লিউইউ) মধ্যে গত সোমবার একটি মেমোরেন্ডাম অব সেটলমেন্ট স্বাক্ষরিত হয়েছে। 

এই মেমোরেন্ডামে স্বাক্ষর করেন টাটা স্টিলের সিইও ম্যানেজিং ডিরেক্টর টিভি নরেন্দ্রন এবং টিডব্লিউইউর সভাপতি আর রবি প্রসাদ। কোম্পানিটি বলছে, কভিড-১৯ মহামারীর জন্য খুবই কঠিন বছর হলেও টাটা স্টিল তিন বছরের জন্য পূর্ণ বোনাস দেবে বলে কর্মীদের কাছে যে প্রতিশ্রুতি দিয়েছিল, তা পালন করতেই এমন ঘোষণা। ২০১৯-২০ বছরের জন্য ২৩৫ কোটি ৫৪ লাখ রুপি বোনাস ঘোষিত হলো।

গত দুই প্রান্তিকে অবশ্য লোকসান গুনেছে টাটা স্টিল। ২০২০-২১ অর্থবছরের এপ্রিল-জুন প্রান্তিকে টাটা স্টিলের লোকসান হয়েছে   হাজার ৬৪৮ কোটি রুপি। তার আগের প্রান্তিক অর্থাৎ ২০১৯-২০ অর্থবছরের শেষ প্রান্তিকে কোম্পানির লোকসান হয়েছে হাজার ৬১৫ কোটি ৩৫ লাখ রুপি।

কয়েক মাস ধরে বিশ্বের বিভিন্ন দেশে দ্বিতীয় দফায় নভেল করোনাভাইরাস সংক্রমণ দেখা দিয়েছে। এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে সবচেয়ে বেশি কভিড-১৯ সংক্রমণ হয়েছে ভারতে। নভেল করোনাভাইরাস নিয়ন্ত্রণে নেয়া লকডাউনের ফলে স্থবির হয়ে পড়েছে এশিয়ার তৃতীয় বৃহত্তম অর্থনীতিটির চাকা। প্রভাব পড়েছে বিভিন্ন কোম্পানির লাভ-ক্ষতির অংকে। তবু এই কঠিন পরিস্থিতিতেও টাটা স্টিল তার কর্মীদের প্রতি দায়বদ্ধতা দেখিয়ে বোনাস ঘোষণা করল।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন