শনিবার | সেপ্টেম্বর ২৬, ২০২০ | ১১ আশ্বিন ১৪২৭

আন্তর্জাতিক ব্যবসা

বেশকিছু চিজ ব্র্যান্ড বিক্রি করে দিচ্ছে ক্রাফট হাইঞ্জ

বণিক বার্তা ডেস্ক

ফরাসি ডেইরি কোম্পানি ল্যাকটালিসের কাছে বেশ কয়েকটি শীর্ষস্থানীয় চিজ ব্র্যান্ড বিক্রির বিষয়ে চুক্তিবদ্ধ হয়েছে মার্কিন ফুড জায়ান্ট ক্রাফট হাইঞ্জ। ৩২০ কোটি ডলারের চুক্তি অনুসারে ল্যাকটালিসের কাছে ক্র্যাকার ব্যারেল, ব্রেকস্টোনস, পলি- এবং অ্যাথেনোস ব্র্যান্ড বিক্রি করতে সম্মত হয়েছে ক্রাফট হাইঞ্জ। ল্যাকটালিস সাধারণত দ্য প্রেসিডেন্ট ব্র্যান্ডের আওতায় চিজ বিক্রি করে। খবর এএফপি।

ল্যাকটালিসের  প্রধান নির্বাহী কর্মকর্তা ইমানুয়েল বেনিয়ের বলেন, আমাদের কোম্পানি যুক্তরাষ্ট্রে ৪০ বছরের বেশি সময় ধরে ব্যবসা করছে। কিন্তু ক্রাফট হাইঞ্জের সঙ্গে চুক্তি ব্যবসার সম্ভাবনাকে এক নতুন মাত্রায় নিয়ে গেছে। আমেরিকায় চিজের বাজারে ক্রাফট ব্র্যান্ডের একচ্ছত্র আধিপত্য। চুক্তি আমাদের পণ্যের মাধ্যমে ব্র্যান্ডটিকে আন্তর্জাতিকভাবে ছড়িয়ে দিতে সহায়তা করবে।

এদিকে ক্রাফট হাইঞ্জের প্রধান নির্বাহী মিগুয়েল প্যাট্রিসিও বলেন, চুক্তি আমাদের ব্যবসায় টেকসই প্রতিযোগিতামূলক সুবিধা গড়ে তুলতে সহায়তা করবে; যা সার্বিকভাবে কোম্পানিকে প্রবৃদ্ধির দিকে এগিয়ে নেবে। চুক্তি অনুসারে ক্যালিফোর্নিয়া উইসকনসিনের উৎপাদন কারখানা ল্যাকটালিসের কাছে হস্তান্তর করা হবে। সব মিলিয়ে ল্যাকটালিসের কাছে হস্তান্তর করা হবে ক্রাফটের ৭৫০ কর্মী।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন