‘বলতে পারি না, বলতে চাই’

ফিচার প্রতিবেদক

ভূত ডট কম পাতালপুর-এর সাফল্যের পর স্বাধীন মিউজিক অ্যাপ এবার নিয়ে আসছে আরো একটি ভিন্নধারার অনুষ্ঠান বলতে পারি না, বলতে চাই মানুষের জীবনে ঘটে যাওয়া সত্যিকারের নানা আলোচিত ঘটনাগুলো সবার সামনে তুলে আনার লক্ষ্যে সাজানো হয়েছে পডকাস্ট। অনুষ্ঠানটি ১৯ সেপ্টেম্বর থেকে স্বাধীন মিউজিক অ্যাপে প্রতি শনিবার রাত ১১টা ৫৯ মিনিটে সম্প্রচার হতে যাচ্ছে। এটি সঞ্চালনা করবেন আরজে অরুণিমা।

সংশ্লিষ্টরা মনে করছেন, আর নয় নীরবতা; অনুষ্ঠানে নির্দ্বিধায় খুলে বলা যাবে সকল না বলা কথা। কারণ পরিচয় গোপন রেখেই অনুষ্ঠানের মাধ্যমে নিজের জীবনের বিস্ময়কর ঘটনাগুলো শেয়ার করতে পারবেন যে কেউ।

বলতে পারি না বলতে চাই প্রসঙ্গে গ্যাক মিডিয়া স্বাধীনের সিইও সাবিরুল হক বলেন, দেশের অনেক মানুষ শুধু একটা উপযুক্ত প্লাটফর্মের অভাবে মনের কথা প্রকাশ করতে পারেন না। স্বাধীন মিউজিক সেই ওপেন প্লাটফর্ম, যার মাধ্যমে শ্রোতারা মন খুলে মনের জমানো সব কথা বা ঘটনা শেয়ার করতে পারবেন সবার সঙ্গে। স্বাধীন মিউজিক সব সময় শ্রোতাদের সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এসেছে এবং বিভিন্ন সময়ে নতুন ধরনের শো নিয়ে উপস্থিত হয়েছে। আগামীতেও ধারা অব্যাহত থাকবে।

শ্রোতাদের আহ্বান জানিয়ে তিনি আরো বলেন, এমন কোনো কথা যদি থেকে থাকে, যা ভয়ে আগে কখনো কাউকে বলা হয়নি। মনে হয়েছে লোকে কী বলবে?, অথচ স্মৃতিগুলো জমতে জমতে আপনাকে কষ্ট দেয়। তাহলে এগিয়ে আসুন বলুন সেসব কথা। নির্ভার করুন নিজেকে।

আয়োজনে সরাসরি অংশ নিতে আগ্রহীর নাম এবং যোগাযোগের তথ্যসহ বলতে চাওয়া ঘটনাটি সংক্ষেপে লিখে পাঠাতে হবে স্বাধীন মিউজিক অ্যাপের ফেসবুক পেজে অথবা ইমেইল করতে হবে।

লক্ষাধিক বাংলা ইংরেজি গান নিয়ে দেশের প্রথম গ্লোবাল মিউজিক অ্যাপ স্বাধীন-এর যাত্রা হয়েছে চলতি বছর জানুয়ারিতে। চলমান করোনাকালেও অ্যাপটি গানের বাইরে নিজেদের বেশ আলোচনায় রেখেছে ভূত ডট কম এবং প্রাপ্তবয়স্কদের জন্য বিশেষ সিরিজ পাতালপুর সম্প্রচার করে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন