শনিবার | সেপ্টেম্বর ২৬, ২০২০ | ১১ আশ্বিন ১৪২৭

টেলিকম ও প্রযুক্তি

পেইড ফিটনেস প্লাটফর্ম আনল অ্যাপল

বণিক বার্তা ডেস্ক

বিশ্বজুড়ে ১৫ সেপ্টেম্বর ঘিরে অ্যাপল পণপ্রেমীদের অনেক প্রত্যাশা ছিল। কারণ এদিন নতুন আইফোনসহ অন্যান্য ডিভাইস উন্মোচনের কথা ছিল। প্রত্যাশার আংশিক পূরণ করেছে অ্যাপল। এদিন নতুন আইফোন উন্মোচন না করলেও স্মার্টওয়াচ এবং ট্যাবলেটের সঙ্গে ফিটনেস সাবস্ক্রিপশন সেবা উন্মোচন করেছে অ্যাপল।

অ্যাপলের ব্র্যান্ড নিউ ফিটনেস প্লাস নামের প্লাটফর্ম স্মার্টওয়াচ থেকে তথ্য সংগ্রহ করে তা পর্যালোচনা শেষে বড় ডিসপ্লেতে ভিডিও হিসেবে প্রদর্শন করতে সক্ষম। প্লাটফর্মটি আইওএস অ্যাপ স্টোরে বিদ্যমান জনপ্রিয় ফিটনেস অ্যাপ পেলোটন, লেস মিলস এবং ফিটের সঙ্গে প্রতিযোগিতা করবে। একই সঙ্গে এটি সবচেয়ে জনপ্রিয় ফিটনেস প্লাটফর্ম ফিটবিটের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে বলে ধারণা করা হচ্ছে।

গত মঙ্গলবারের বহুল প্রত্যাশিত ইভেন্ট থেকে অ্যাপল নতুন সার্ভিস উন্মোচনের কথা জানালেও আইফোন ১২ সম্পর্কে কিছু জানায়নি প্রতিষ্ঠানটি। এমনকি ডিভাইসটি উন্মোচনও করা হয়নি। তবে নতুন একটি আইপ্যাড নিয়ে এসেছে প্রতিষ্ঠানটি। ফিটনেস প্লাস সাবস্ক্রিপশনে ইয়োগা, ড্যান্সসহ আরো কিছু ওয়ার্কআউট শেখাবে অ্যাপল।  চলতি বছর শেষ হওয়ার আগে বিশ্বের মাত্র ছয়টি দেশে ফিটনেস প্লাস প্লাটফর্মের সেবা চালু করা হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন