শনিবার | সেপ্টেম্বর ১৯, ২০২০ | ৪ আশ্বিন ১৪২৭

দেশের খবর

পাঁচ মাস পর খুলছে ষাটগম্বুজ মসজিদ

বণিক বার্তা প্রতিনিধি, বাগেরহাট

করোনা পরিস্থিতিতে দীর্ঘ পাঁচ মাস পরে বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদ ও বাগেরহাট জাদুঘর দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হয়েছে। আজ বুধবার (১৬ সেপ্টেম্বর) সকাল থেকে দর্শনার্থীরা মসজিদ ও জাদুঘর পরিদর্শন করতে পারছেন।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব নাদিরা সুলতানা স্বাক্ষরিত এক চিঠিতে স্বাস্থ্য বিধি মেনে দর্শনার্থী প্রবেশের অনুমতি দেওয়া হয়। এর ফলে বাগেরহাটের বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ, বাগেরহাট জাদুঘরসহ সকল প্রত্নতত্ত্ব স্থলে এখন থেকে স্বাস্থ্যবিধি মেনে দর্শনার্থী প্রবেশ করতে পারবেন।

তবে জেলার আরেক বিশ্ব ঐতিহ্য সুন্দরবনে দর্শনার্থী প্রবেশের বিষয়ে কোন নির্দেশনা আসেনি বলে জানিয়েছেন সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মাদ বেলায়েত হোসেন।

প্রত্নতত্ত্ব অধিদপ্তর বাগেরহাটের কাস্টোডিয়ান গোলাম ফেরদাউস গতকাল বলেন, করোনা পরিস্থিতিতে এ বছরের ১৯ মার্চ থেকে আমাদের ষাটগম্বুজ, বাগেরহাট যাদুঘরসহ অন্যান্য প্রত্নতত্ত্ব স্থানগুলো বন্ধ ছিল। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের নির্দেশে আগামীকাল (আজ বুধবার) থেকে আমাদের প্রত্নতাত্ত্বিক স্থাপনাগুলো দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। তবে আগের মতো অনেক লোক একসাথে প্রবেশ করতে দেওয়া হবে না। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে আমরা সর্বোচ্চ চেষ্টা করবো।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন