সোমবার | সেপ্টেম্বর ২১, ২০২০ | ৬ আশ্বিন ১৪২৭

দেশের খবর

বরিশাল আঞ্চলিক কর ভবনে আগুন

পুড়ে গেছে তথ্যসেবা কেন্দ্র

বণিক বার্তা প্রতিনিধি বরিশাল

বরিশাল আঞ্চলিক কর ভবনে আগুনে তথ্যসেবা কেন্দ্র পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের তত্পরতায় রক্ষা পেয়েছে অন্যান্য তলায় থাকা গুরুত্বপূর্ণ নথিপত্র। তবে আগুনের ধোঁয়ায় গুরুতর অচেতন হয়ে পড়া অতিরিক্ত কর কমিশনার শাওন চৌধুরীকে ভর্তি করা হয়েছে শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে। গত সোমবার রাত পৌনে ৩টার দিকে নগরীর বান্দ রোডের কর অঞ্চল বরিশাল ভবনের দ্বিতীয় তলার তথ্যসেবা কেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বরিশাল ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. ফারুক সিকদার জানান, কর ভবনের দ্বিতীয় তলার শীততাপ নিয়ন্ত্রিত মেশিন থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করছেন তারা। দ্রুত আগুন নিভিয়ে ফেলায় বড় ধরনের ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা পেয়েছে কর ভবন। আগুন ছড়িয়ে পড়লে বড় বিপর্যয় হওয়ার আশঙ্কা ছিল বলে ধারণা তাদের।

বরিশাল কর অঞ্চলের উপ-কর কমিশনার মো. মনজুর রহমান জানান, আগুনে কর ভবনের দোতলার তথ্য সেবা কেন্দ্রের তিনটি শীততাপ নিয়ন্ত্রিত মেশিন, তিনটি কম্পিউটার, দুটি আলমিরা, একটি ফ্রিজ, কিছু ফাইল কাগজপত্র এবং অফিসের সাজসজ্জা পুড়ে গেছে। তবে প্রাথমিকভাবে নথিপত্র পুড়ে যাওয়ার পরিসংখ্যান দিতে পারেননি কর্মকর্তারা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন