শনিবার | সেপ্টেম্বর ১৯, ২০২০ | ৪ আশ্বিন ১৪২৭

শেয়ারবাজার

অ্যাসোসিয়েটেড অক্সিজেন

আইপিওর চাঁদাগ্রহণ শেষ হচ্ছে আজ

নিজস্ব প্রতিবেদক

অ্যাসোসিয়েটেড অক্সিজেন লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ার বিক্রির লক্ষ্যে আবেদন চাঁদার টাকা জমা নেয়া আজ শেষ হচ্ছে। এর আগে ১০ সেপ্টেম্বর কোম্পানিটির আইপিওর চাঁদাগ্রহণ শুরু হয়। যোগ্য বিনিয়োগকারীরা আজ বিকাল ৫টা ৩০ মিনিট পর্যন্ত ইলেকট্রনিক সাবস্ক্রিপশন পদ্ধতিতে অ্যাসোসিয়েটেড অক্সিজেনের আইপিও শেয়ারের জন্য আবেদন করতে পারবেন।

কোম্পানিটির ফিক্সড প্রাইসভিত্তিক আইপিও শেয়ারের জন্য তারাই আবেদন করতে পারবেন, যাদের সেপ্টেম্বর পর্যন্ত তালিকাভুক্ত সিকিউরিটিজে বিদ্যমান বাজারদরে অন্তত কোটি টাকার বিনিয়োগ ছিল। এসব যোগ্য বিনিয়োগকারীকে সিটি ব্যাংক লিমিটেডের মাধ্যমে আইপিও চাঁদার পুরো অর্থ হাজার টাকা সাবস্ক্রিপশন ফি আজ বেলা ২টার মধ্যে পরিশোধ করতে হবে।

অ্যাসোসিয়েটেড অক্সিজেনের আইপিওর চাঁদাগ্রহণ শুরুর বিষয়ে কোম্পানিটি গত মাসে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছ থেকে সম্মতিপত্র পায়। তার আগে গত ১৬ জুলাই বিএসইসির ৭৩২তম কমিশন সভায় অ্যাসোসিয়েটেড অক্সিজেন লিমিটেডের আইপিও অনুমোদন করা হয়। কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে দেড় কোটি শেয়ার ইস্যু করবে। এর মাধ্যমে পুঁজিবাজার থেকে ১৫ কোটি টাকা উত্তোলন করবে তারা। উত্তোলিত অর্থ নতুন মজুদ ছাউনি নতুন প্লান্ট শেড নির্মাণ, নতুন যন্ত্রপাতি কেনা, ব্যাংকঋণ পরিশোধ এবং আইপিও প্রক্রিয়ার ব্যয় নির্বাহে কাজে লাগানো হবে।

২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের হিসাব অনুসারে, ভারিত গড় হারে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৫১ পয়সা। আর ৩০ জুন পুনর্মূল্যায়ন ব্যতীত শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭ টাকা ৩৭ পয়সা। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে বিডি ফিন্যান্স ক্যাপিটাল হোল্ডিংস লিমিটেড।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন