শনিবার | সেপ্টেম্বর ১৯, ২০২০ | ৪ আশ্বিন ১৪২৭

আন্তর্জাতিক খবর

সুস্থতার পথে নাভালনি, রাশিয়ায় ফেরার ঘোষণা

বণিক বার্তা ডেস্ক

কোনো ধরনের সাহায্যকারী যন্ত্র ছাড়াই শ্বাস নিতে পারছেন রাশিয়ার বিরোধীদলীয় নেতা অ্যালেক্সেই নাভালনি। নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি ছবি শেয়ার করে রাশিয়ায় ফেরার প্রত্যয় ব্যক্ত করেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সবচেয়ে বড় সমালোচক। খবর বিবিসি।

গত সপ্তাহে কোমা থেকে বেরিয়ে এসেছিলেন নাভালনি। বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে প্রায় এক মাস হাসপাতালের বিছানায় থাকার পর সোমবার তার শারীরিক অবস্থার আরো উন্নতি হয়। গতকাল পরিবারের সদস্যদের সঙ্গে একটি হাস্যোজ্জ্বল ছবি ইনস্টাগ্রামে পোস্ট করে জানান, এখন তিনি সুস্থ। এখন তার রাশিয়ায় ফেরার পালা।

বিষক্রিয়ার জন্য পুতিন সরকারকে দায়ী করা হচ্ছে। দেশে ফিরলে আবারো একই পরিণতির মুখোমুখি হওয়ার আশঙ্কা থেকে যাচ্ছে। সব আশঙ্কা উড়িয়ে দিয়ে টুইটারে নাভালনির মুখপাত্র কিরা ইয়ারমিশ লিখেছেন, কেন যে কারো মাথায় ভিন্ন চিন্তা আসছে, তা আমি বুঝতে পারছি না। সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, সকালে সাংবাদিকরা আমার কাছে লিখেছেন এবং জিজ্ঞাসা করছেন, অ্যালেক্সির রাশিয়ায় ফেরার পরিকল্পনা কি সত্যি? আবারো আমি সবাইকে নিশ্চিত করতে চাই যে আর কোনো বিকল্প ভাবনা আমাদের কখনো ছিল না।ইনস্টাগ্রামে নাভালনি ছবি পোস্ট করার কিছুক্ষণ পর ইয়ারমিশ ঘোষণা দেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন