শনিবার | সেপ্টেম্বর ১৯, ২০২০ | ৪ আশ্বিন ১৪২৭

খেলা

শর্ত মেনে শ্রীলংকা সফর নয়: বিসিবি সভাপতি

ক্রীড়া প্রতিবেদক

গত কিছুদিন ধরেই ক্রিকেট পাড়ায় গুঞ্জন চলছিল শ্রীলংকা সফর নিয়ে। কেউ কেউ আশংকা করছিল এই সফর শেষ পর্যন্ত হয়তো ভেস্তে যেতে পারে। এবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনও সরাসরি জানিয়ে দিলেন, শর্ত মেনে শ্রীলংকা সফর সম্ভব নয়। মূলত কোয়ারেন্টিন নিয়ে দুই বোর্ডের একমত না হওয়ায় এমন সিদ্ধান্তের দিকে যেতে হচ্ছে বলে জানান বিসিবি সভাপতি। 

সোমবার বোর্ড পরিচালকদের সঙ্গে এক বৈঠক শেষে এমন সিদ্ধান্তের কথা জানান বিসিবি সভাপতি। তিনি এ সময় বলেন, শ্রীলংকা আমাদের যে শর্ত দিয়েছে সেটা মেনে টেস্ট চ্যাম্পিয়নশিপ কেন কোন কিছুই খেলতে যাওয়া সম্ভব নয়। আমরা নিজেদের অবস্থান তাদেরকে পরিস্কারভাবে জানিয়ে দিয়েছি। এখন যদি তারা শর্ত পর্যালোচনা করে তবে পরবর্তীতে আমরা যাওয়ার বিষয়টি বিবেচনা করবো। তবে শর্ত যদি পরিবর্তিত না হয়, তবে আমাদের পক্ষে যাওয়া সম্ভব নয়। 

মূলত এই সফর নিয়ে শ্রীলংকার শর্ত ছিল, বাংলাদেশ ওখানে গিয়ে ১৪ দিন রুম থেকেও বের হতে পারবে না। ফলে এ সময়ে বাংলাদেশের খেলোয়াড়দের অনুশীলনের সুযোগও থাকছে না। যা বিসিবি সভাপতির দৃষ্টিতে ‘অতিরিক্ত’। এসময় অন্য কোথাও এমন দৃষ্টান্ত নেই বলেও জানান তিনি। বিসিবির চাওয়া হচ্ছে ৭ দিনের কোয়ারেন্টিন। ফলে শ্রীলংকা ক্রিকেট বোর্ডের পাঠানো স্বাস্থ্য নির্দেশিকার জের ধরে সফর থেকে সরে আসার বিষয়টি বিবেচনা করছে বিসিবি সভাপতি। এই বিষয়ে ইতোমধ্যে লংকান বোর্ডকে চিঠিও পাঠানো হয়েছিল। তাদের কাছ থেকে উত্তর পেলে পরবর্তী সিদ্ধান্ত নেবে বিসিবি।

বাংলাদেশের শ্রীলংকা সফরে টেস্ট চ্যাম্পিয়নশিপের তিনটি ম্যাচ খেলার কথা ছিল। বাংলাদেশের যাওয়ার কথা ছিল ২৮ সেপ্টেম্বর। যার সূচি অবশ্য এখনো প্রকাশ করা হয়নি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন