শনিবার | সেপ্টেম্বর ১৯, ২০২০ | ৪ আশ্বিন ১৪২৭

খেলা

পুমার সঙ্গে চুক্তি নেইমারের

ক্রীড়া ডেস্ক

নাইকির সঙ্গে দীর্ঘদিনের স্পন্সরশিপ চুক্তি শেষ হওয়ার দুই সপ্তাহের মধ্যেই আয়-রোজগারের নতুন পথ পেয়ে গেলেন প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। এবার তিনি এনডোর্সমেন্ট চুক্তি করলেন জার্মান কোম্পানি পুমার সঙ্গে। 

স্পোর্টসওয়্যার জায়ান্টরা তাদের পোশাক পরিহিত নেইমারের একটি ছবি পোস্ট করে টুইট করেছে ‘ওয়েলকাম ট্যু দ্য ফ্যাম @নেইমারজুনিয়র #কিংইসব্যাক।’

বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল খেলোয়াড়টি নিজেও সামাজিক যোগাযোগমাধ্যমে এক খোলা চিঠিতে পুমার ‘পোস্টার বয়’ হিসেবে ভূমিকা পালনের কথা নিশ্চিত করেছেন। তিনি লিখেছেন, ‘পেলে, ক্রুয়েফ, ইউসেবিও ও ম্যারাডোনার মতো কিংবদন্তির ভিডিও দেখতে দেখতে আমি বড় হয়েছি, যাদের সবাই পুমার পোশাকে খেলেছেন। এ কারণে আজ থেকে এই ব্র্যান্ডের সঙ্গে যুক্ত হওয়ার সম্মান পাচ্ছি আমি, যে ব্র্যান্ডটি সবচেয়ে বড় কিংবদন্তিদের নিজেদের জায়গায় পৌঁছতে সাহায্য করেছে।’

চুক্তিটা কতদিনের কিংবা অর্থমূল্যই বা কত, সে ব্যাপারে নেইমার ও পুমার পক্ষ থেকে কেউ কিছু বিস্তারিতভাবে বলেননি। তবে এই কোম্পানির সঙ্গে যে তিনি এনডোর্সমেন্ট চুক্তি করতে যাচ্ছেন, সে ব্যাপারে প্রায় সবাই নিশ্চিত ছিলেন। সেই ১৩ বছর বয়স থেকে নাইকির সঙ্গে চুক্তি ছিল নেইমারের। নাইকির সঙ্গে চুক্তি চুক্তি থেকে ব্রাজিলিয়ান সুপারস্টার পেয়েছেন ১০ কোটি ৫০ লাখ ডলারেরও বেশি অর্থ।

ফোর্বস সাময়িকীর সমীক্ষামতে, বিশ্বের সপ্তম শীর্ষ আয়কারী সেলিব্রেটি হলেন নেইমার, এনডোর্সমেন্ট খাতসহ যার বার্ষিক আয় ৯ কোটি ৫৫ লাখ ডলার। সুদর্শন চেহারা, গায়ের অঙ্কিত অসংখ্য ট্যাটু, নিত্যনতুন হেয়ারস্টাইল ও সামাজিক যোগাযোগমাধ্যমে অসংখ্য অনুসারীর কারণে খেলাধুলার বাণিজ্যে জনপ্রিয় এক নাম নেইমার। 

২০১৭ সালে বার্সেলোনা থেকে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোয় নেইমারকে কিনেছিল পিএসজি।

সূত্র: এএফপি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন